আন্তর্জাতিক লায়ন্স ক্লাব সেবা সপ্তাহ অক্টোবর উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি

10
আন্তর্জাতিক লায়ন্স ক্লাব সেবা সপ্তাহ অক্টোবর উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

আন্তর্জাতিক লায়ন্স ক্লাব সেবা সপ্তাহ অক্টোবর ২০২১ উপলক্ষে ‘ মানবতা পুনরুদ্ধার করুন’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির উদ্বোধন করেন লায়ন্স ৩১৫ বি ১ এর ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন শাহেনা রহমান এমজেএফ।
গতকাল রবিবার সকাল ৯টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে র‌্যালি বের হয়ে মানিকপীর রোডে অবস্থিত লায়ন হাসপাতালের হল রুমে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে অংশ গ্রহণ করে লায়ন্স ক্লাব অব সিলেট, লায়ন্স ক্লাব অব সিলেট কুশিয়ারা, লায়ন্স ক্লাব অব সিলেট ইমিনেন্ট, লায়ন্স ক্লাব অব সিলেট সুরমা, লায়ন্স ক্লাব অব সিলেট হলিসিটি, লায়ন্স ক্লাব অব সিলেট সিটি, লায়ন্স ক্লাব অব সিলেট রৌজ।
দ্বিতীয় পর্বে আন্তর্জাতিক লায়ন্স ক্লাব সেবা সপ্তাহ অক্টোবর ২০২১ উপলক্ষে মানবতা পুনরুদ্ধার করুন এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে আয়োজিত সেমিনারে অক্টোবর সার্ভিস কমিটির চেয়ারম্যান লায়ন হারুন উর রশিদ দিপু এমজেএফ এর সভাপতিত্বে ও লায়ন প্রকৌশলী মোহাম্মদ আবু তাহেরের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- লায়ন্স ৩১৫ বি ১ এর ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন শাহেনা রহমান এমজেএফ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগি অধ্যাপক ও অনুষ্ঠানের কীনোট স্পিকার প্রনব কান্তি দে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন লায়ন্স ৩১৫ বি ১ এর ২য় জেলা ভাইস গভর্নর লায়ন লুৎফুর রহমান এমজেএফ, সাবেক গভর্নর লায়ন ডা: আজিজুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এসএলএফ’র চেয়ারম্যান লায়ন জুবায়ের আহমদ চৌধুরী এমজেএফ, জেলা সেক্রেটারী লায়ন ফরিদা ইয়াসমিন, ট্রেজারার লায়ন মীর শফিকুল ইসলাম কনক, লায়ন নাজনীন হোসেন, সাবেক ট্রেজারা লায়ন সাজুওয়ান আহমদ, লায়ন মিছবাহ উদ্দিন, লায়ন আমিন উদ্দিন, লায়ন মুহিতুর রহমান, লায়ন আব্দুল হামিদ, লায়ন মাহবুবুল হক, লায়ন হুমায়ুন কবির, লায়ন আব্দুল্লাহ আল মামুনসহ সিলেটের সকল লায়ন নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, দিন দিন মানবতা হারিয়ে যাচ্ছে। দেশে মানবিক সমাজ গড়ে তুলতে হলে বর্তমান তরুন সমাজের মধ্যে মূল্যবোধ, দায়িত্ব, মানবতাকে জাগ্রতে করতে হবে। করোনাকালীয় সময়ে মানবতার নজীর দেখা গেছে। মানিক মূল্যবোধ, মানববতা কোথায় হারিয়ে গেছে। চাকুরী আর উচ্চ ডিগ্রির জন্য সবাই এখন মরিয়া। বর্তমানে মানবিক শিক্ষার বড় অভাব। শিক্ষা অর্জীত জ্ঞানকে কাজে লাগিয়ে দেশ, সমাজ ও পরিবারের দায়িত্ব রয়েছে সেই মানসিকতা, মানবতাকে বর্তমান তরুণ প্রজন্মের মনের মধ্যে জাগ্রত করতে সবাইকে কাজ করতে হবে। সবাই একসাথে কাজ করলে আগামীতে তরুণরাই মানবিক সমাজ গড়ে তুলতে পারবে।
লায়ন্স ক্লাব অব সিলেটের উদ্যোগে লায়ন ফারুক রশিদ চৌধুরী মেধাবৃত্তিতে ৩ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি বিতরণ করা হয়। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ১জন অপর ২জন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। প্রত্যকে নগদ ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা পান। একজন শিশু কিডনি রোগীর অভিভাবককে নগদ ২৫ হাজার টাকা লায়ন আব্দুল হামিদ কর্তৃক লায়ন হাসপাতালের যাকাত ফান্ডে দান করা টাকা থেকে এই সাহায্য বিতরণ করা হয়। বেলা ১২টায় হাসপাতালের ২য় তলায় ক্লাবের উদ্যোগে ২৫ জনের কাছ থেকে বিভিন্ন গ্রুপের রক্ত সংগ্রহ করে লায়ন ব্লাড ব্যাংকে জমা দেওয়া হয়।
এছাড়া কাজিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। লায়ন হাসপাতালে প্রধান ফটকের কাছে স্থাপিত রিস্টোর হিউম্যানিটি শীর্ষক একটি ডিজিটাল বিলবোর্ড ডিস্ট্রিক্ট গভর্নর উদ্বোধন করেন। শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণের মোড়ক উম্মোচন করেন ডিস্ট্রিক্ট গভর্নর। বিজ্ঞপ্তি