আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন ॥ নবীণের শক্তি ও প্রবীণের বুদ্ধির সমন্বয়ে দেশের উন্নয়নে এগিয়ে যেতে হবে

1
আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান সিলেট জেলা ও বিভাগীয় শাখার যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছেন সংঘের সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী।

১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালিত হচ্ছে। এ উপলক্ষে সিলেটেও সভা সেমিনার অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্টান সিলেট জেলা ও বিভাগীয় শাখার যৌথ উদ্যোগে ‘ডিজিটাল সমতা সব বয়সের প্রাপ্যতা’ শীর্ষক আলোচনা সভা শুক্রবার (১ অক্টোবর) সকালে সিলেট নগরীর বন্দরবাজারের মধুবন সুপার মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সংঘের সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেওয়ান মসুদ রাজা চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংঘের সহ সাধারণ সম্পাদক কবির আহমদ, অর্থ সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট শামীম হাসান চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান শমছু, বিশিষ্ট কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, আনোয়ার উদ্দিন বুরহানাবাদী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের প্রাক্কালে সব বয়স-শ্রেণির জনগণের জন্য ডিজিটাল সমতার ওপর গুরুত্ব দিয়ে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘ডিজিটাল সমতা সকল বয়সের প্রাপ্যতা’। তাই নবীণের শক্তি ও প্রবীণের বুদ্ধির সমন্বয়ে দেশের উন্নয়নে সকলকে এগিয়ে যেতে হবে। সরকারের পাশাপাশি বেসরকারি কল্যাণমূলক সংগঠনগুলোকেও প্রবীণদের কল্যাণে কার্যকর পদক্ষেপ নিতে হবে। সভায় মহামারি করোনা ভাইরাসে সংঘের প্রয়াত সদস্যবৃন্দের রুহের মাগফিরাত ও সংঘের সভাপতি এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী সহ অসুস্থ নেতৃবৃন্দের সুস্থ্যতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন সংঘের সাধারণ সম্পাদক দেওয়ান মসুদ রাজা চৌধুরী। বিজ্ঞপ্তি