সিলেটের ৪ জেলায় র‌্যাবের পৃথক অভিযানে ১৩টি ব্যবসা-প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা জরিমানা

8

স্টাফ রিপোর্টার :
নগরীসহ সিলেট বিভাগের ৪ জেলায় র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দিনভর বিভাগের সিলেট নগরী, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায় র‌্যাব-৯ এর এই অভিযান পরিচালিত হয়।
সিলেট নগরী : নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজার হকার্স মার্কেটে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা ৪ ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত র‌্যাব-৯ এর সদর কোম্পানি সিলেট ক্যাম্পের একটি দল এ অভিযান পরিচালনা করে। এ সময় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মাদানী জর্দ্দা স্টোরকে ৫ হাজার টাকা, রায়হান ভেরাইটিজ স্টোরকে ৫ হাজার টাকা, উত্তম স্টোরকে ৫ হাজার টাকা ও সুমি স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় শিশুর খাদ্যে প্রলুব্ধ করতে ফ্রি খেলনা, বিপুল পরিমাণ পান মসলা, জর্দা, ভেজাল চকলেট ও বিস্কুট। অভিযানে নেতৃত্ব দেন মেজর মাহফুজুর রহমান, সিনিয়র এএসপি লুৎফুর রহমান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ।
সুনামগঞ্জ : গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ জেলার সদরে র‌্যাব-৯ এর লে. কমান্ডার সিঞ্চন আহমেদ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সম্রাট হোসেন, বিএসটিআই’র পরিদর্শক আব্দুল মতিনের যৌথ নেতৃত্বে সিপিসি-৩ সুনামগঞ্জ ক্যাম্পের একটি দল অভিযান চালায়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চারটি প্রতিষ্ঠানকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সৌখিন ইলেক্ট্রনিক এন্ড জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা, আনোয়ার মিষ্টান্নকে ১৫ হাজার টাকা, মাসুম ট্রেডার্সকে ১০ হাজার টাকা, শংকর দেবকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
মৌলভীবাজার : র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা’র যৌথ নেতৃত্বে সিপিসি-২ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল জেলা শহরে মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় নিপেন্দ্র বৈদ্য’কে ৩ হাজার টাকা জরিমানা, মো. পলাশকে ৩ হাজার টাকা জরিমানা আদায় ও বিপুল পরিমানের পলিথিন জব্দ করা হয়।
হবিগঞ্জ : র‌্যাব-৯ এর লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈমের নেতৃত্বে সিপিসি-১ কোম্পানী হবিগঞ্জ ক্যাম্পের একটি দল জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৩টি প্রতিষ্ঠানে জরিমানা আদায় করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংক্ষণ আইনে জেলা সদরের কালি বাড়ী রোডের নন্দ লাল দাসকে ৩ হাজার টাকা, ঠাক ঘরের এমরান চৌধুরী বেলালকে ৫ হাজার টাকা ও রামপুর এলাকার রোহেল মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।