কাভার্ড ভ্যানের ধাক্কায় উপড়ে পড়লো লাউয়াছড়ার গাছ

3

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে কাভার্ড ভ্যানের ধাক্কায় গাছ পরে শ্রীমঙ্গল-কমলগঞ্জ আঞ্চলিক সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শ্রীমঙ্গল কমলগঞ্জ সড়কের লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রবেশ মুখে এই ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জান্নাতুল কার্গো সার্ভিস নামে চা পাতা বহনকারী একটি কাভার্ড ভ্যান শ্রীমঙ্গল থেকে মাধবপুর চা বাগানে যাওয়ার সময় নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশের একটি গাছে ধাক্কা দিলে গাছটি সড়কের উপরে ভেঙে পরে যায়। এসময় লাউয়াছড়ায় সড়কের পাশ দিয়ে যাওয়া বৈদ্যুতিক খুঁটিও ভেঙ্গে যায় এবং বিদ্যুৎ সরবরাহ লাইন ক্ষতিগ্রস্থ হয়। কমলগঞ্জের ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে গাছ অপসারনের কাজ করছে।
কমলগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার ফারুকুল ইসলাম জানান, আমাদের টিম সেখানে কাজ করছে আশা করছি দ্রুততম সময়ের মধ্যে রাস্তায় পরে থাকা গাছটি অপসারন করে যান চলাচল স্বাভাবিক করতে পারবো।
এদিকে কাভার্ড ভ্যানের ধাক্কায় সড়কে গাছ পরে যাওযায় শ্রীমঙ্গল কমলগঞ্জ সড়ক বন্ধ থাকায় সড়কের উভয় পাশে অর্ধ শতাধিক যানবাহন আটকা পরেছে। সড়কে আটকা পরা টমটম চালক জাবেদ জানান, আধা ঘন্টা ঘরে আটকে আছি। কাজ চলছে দেখছি। কতক্ষনে সড়ক খুলবে বুঝতে পারছি না। কমলগঞ্জ যাওয়ার জন্য সিএনজি করে শ্রীমঙ্গল থেকে রওয়ানা দিয়েছিলেন যোগেশ্বর সোম। তিনি জানান, ১ ঘন্টা ধরে আটকে আছি। জানি না কখন সড়ক খুলবে, কখন বাড়ি পৌঁছাবো।
এদিকে সড়কের পাশে গাছ পরে বিদ্যুৎলাইন ক্ষতিগ্রস্ত হলেও বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক আছে বলে জানান মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জিয়াউর রহমান।
বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের মৌলভীবাজারের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, সড়কে গাছ পরে যোগাযোগ ব্যবস্থা বন্ধ আছে। বনবিভাগ ও ফায়ার সার্ভিস মিলে যৌথভাবে কাজ করছি। আশা করি কিছুক্ষনের মধ্যে সড়ক চালু হবে। এই ঘটনায় কোন বন্যপ্রাণী আহত বা নিহতের খবর এখনো পান নি বলেও জানান তিনি। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীমঙ্গল কমলগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিলো।