আইন শৃংখলা রক্ষায়, উন্নয়ন কর্মকান্ডে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে হবে – নূরুল হাসান ফরিদী

20

জ্ঞান আর দক্ষতার বিশেষ উপায় হলো প্রশিক্ষণ, আন্তরিকতা উদ্দীপনা নিয়ে উচ্চ মান সম্পন্ন প্রশিক্ষণের মাধ্যমে গ্রামের আইনশৃঙ্খলা রক্ষায়, উন্নয়ন কর্মকান্ডে ঝাঁপিয়ে পড়তে হবে। যাতে করে দেশের মানুষ আনসার-ভিডিপি’র দ্বারা উপকৃত হয়।
বুধবার (১৫ সেপ্টেম্বর) নগরীর আখালিয়াস্থ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে সম্মেলন কক্ষে ২য় ধাপে ২১ দিন মেয়াদী ১৬০ জন অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ উপ-মহাপরিচালক মো: নূরুল হাসান ফরিদী উপরোক্ত কথা বলে।
আনসার গ্রাম ও প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা কমান্ড্যান্ট ও প্রশিক্ষণ কোর্স অধিনায়ক এনামুল খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রশিক্ষণ কর্মকর্তা ফেঞ্চুগঞ্জ উপজেলা আনসার-ভিডিপি অফিসার মো: মাহমুদুল হক। সার্কেল অ্যাডজুট্যান্ট ও কোর্সের কোয়ার্টার মাষ্টার এ এস এম এনামুল হকে সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশিক্ষনের সাথে জড়িত প্রশিক্ষকসহ কর্মকর্তা-কর্মচারী ও প্রশিক্ষণার্থী বৃন্দ।
জেলার ১৩ উপজেলা থেকে বাচাইকৃত ১৬০ জন ভিডিপি সদস্য এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণের বিষয় রয়েছে পিটি, প্যারেড, ড্রিল, অস্ত্রচালনা, জঙ্গিবাদ, সন্ত্রাসদমন, মাদক প্রতিরোধ, ইভটিজিং, বাল্যবিবাহ রোধ, পরিবার পরিকল্পনা, শিক্ষা, স্বাস্থ্য, হাঁস-মুরগী ও পশু পালন, মৎস্য চাষ, পয়:প্রণালী আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, সংগঠনের পরিচিতি সহ উন্নয়নমূলক ইত্যাদি বিষয় প্রশিক্ষণ দেওয়া হবে।
প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণে বিভাগীয় প্রশিক্ষক ছাড়াও ৮টি বিভাগের কর্মকর্তাগণ এ প্রশিক্ষণে অতিথি বক্তা হিসেবে ক্লাস নিবেন।
প্রধান অতিথি উপ-মহাপরিচালক মো: নূরুল হাসান ফরিদী বলেন, ভিডিপি প্রশিক্ষন গ্রহণে কর্মসংস্থানের মাধ্যমে নিজেদেরকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধির দিকে ধাপে ধাপে এগিয়ে নেওয়ার আহবান জানান। তিনি সর্বশেষে ধর্মীয় অনুশাসন মেনে শৃঙ্খলা ও ধৈর্য সহকারে প্রশিক্ষন গ্রহণের নির্দেশ ও সুষ্ঠুভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি