৫ দিনের সফরে সিলেট আসছেন মন্ত্রী ইমরান আহমদ

4

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি পাঁচ দিনের সরকারি সফরে সিলেট আসছেন।
তিনি আগামী বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত সিলেটের বিভিন্ন কমসূচিতে অংশগ্রহণ করবেন।
বৃহস্পতিবার ৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সদ্য প্রয়াত সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমানের বাসভবনে যাবেন। সেখানে লুৎফুর রহমানের পরিবারের লোকজনের সাথে সাক্ষাৎ শেষে সিলেট সার্কিট হাউসের রাত্রি যাপন করবেন।
পরদিন শুক্রবার সকালে সার্কিট হাউস হতে জৈন্তাপুর উপজেলার উদ্দেশ্যে যাত্রা করে সারিঘাট উচ্চ বিদ্যালয়ের গার্লস ফ্যাসিলিটিজ কক্ষ ও তৈয়ব আলী কারিগরি কলেজে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করবেন।
এরপর জৈন্তাপুর উপজেলা পরিষদে দারিদ্র্য ও দুস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ এবং দুস্থ শিল্পীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ শেষে বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীর সাথে সাড়ে ১২টায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন।
পরে মরহুম নঈমউল্লাহর পরিবারের সাথে সাক্ষাৎ করে সিলেট সার্কিট হাউসে উপস্থিত দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন।
শনিবার সকালে গোয়াইনঘাট উপজেলায় আগমনের মাধ্যমে শুরুতেই নয়াখেল উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রস্তাবিত স্থান পরিদর্শন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন, গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন করবেন।
পরবর্তীতে গোয়াইন নদীতে মাছের পোনা অবমুক্তকরণ, ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের উন্নয়ন কাজ পরিদর্শন, গোয়াইনঘাট রাধানগর রাস্তা কাজ পরিদর্শন, আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের দুটি একাডেমিক ভবন উদ্বোধন এবং বঙ্গবন্ধু ম্যুরাল এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সিলেট সার্কিট হাউসে উপস্থিত দলীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময়।
মন্ত্রী ইমরান আহমদ রবিবার সকালে সুনামগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে মধ্যাহ্নভোজ করে সিলেট সার্কিট হাউসের উদ্দেশ্যে যাত্রা এবং দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়।
সোমবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলার দলইর গাঁও উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন, ইমরান আহমদ কারিগরি কলেজের গভর্নিং বডির সভায় অংশগ্রহণ এবং উন্নয়ন কাজ পরিদর্শন শেষে ইসলামগঞ্জ বাজার এর উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আনসার ব্যারাকের উদ্বোধন করবেন। এরপর উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন।
কোম্পানীগঞ্জ সড়ক ও জনপদের রাস্তায় স্কেল বসানোর স্থান পরিদর্শন ও ১০ নম্বর পর্যটন এলাকা পরিদর্শন শেষে সন্ধ্যা ৬ টার দিকে সিলেট থেকে বিমান যোগে ঢাকা উদ্দেশ্যে রওয়ানা হবেন।
এদিকে মন্ত্রীর সফর সঙ্গী হিসাবে থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের একান্ত সচিব আহমদ কবির এবং মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।