জেলা বারের আইনজীবীর উপর মামলার প্রতিবাদে মানববন্ধন ॥ সঠিক তদন্তের মাধ্যমে এডভোকেট সুমনকে অব্যাহতি প্রদানের দাবী

78

সিলেট জেলা বারের সদস্য তরুণ আইনজীবী এডভোকেট খলিলুর রহমান সুমনের উপর দায়ের করা মিথ্যা 88মামলার প্রতিবাদে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেট জেলা কমিটির উদ্যোগে রবিবার দুপুরে সুরমা মার্কেট পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের আহবায়ক এডভোকেট প্রশান্ত কুমার পাল এর সভাপতিত্বে ও এডভোকেট আনোয়ার হোসেন সুমনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ই ইউ শহিদুল ইসলাম শাহীন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসাইন আহমদ, যুগ্ম সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন দিলু, সমাজসেবা সম্পাদক এডভোকেট এজাজ উদ্দিন, সহ সমাজ সেবা সম্পাদক এডভোকেট সেলিম মিয়া, সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট দিলওয়ার আল আজহার, সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট জুবায়ের বখত, সিনিয়র আইনজীবী এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, এডভোকেট নিলেন্দু দেব, এডভোকেট প্রহল্লাদ চন্দ্র দেব, এডভোকেট আনছার খান, এডভোকেট মানিক চন্দ্র দেবনাথ, এডভোকেট দেবতোষ দেব, এডভোকেট সনতু দাস, এডভোকেট সুমিত শ্যাম পল, এডভোকেট মুহিত লাল ধর, এডভোকেট হুমায়ুন রশিদ সুয়েব, এডভোকেট আব্দুস সত্তার, এডভোকেট নিতু কান্ত দাস, এডভোকেট মনির উদ্দিন, এডভোকেট ফজলুর রহমান শিপু, এডভোকেট সালমান খান, এডভোকেট সফিক আহমদ, এডভোকেট শামীম আহমদ, এডভোকেট ঝুমকি প্রমুখ।
সভায় বক্তারা বলেন, হাইস্কুলে অধ্যায়নরত থাকাকালীন সময় থেকে আইন পেশায় সিলেট বাওে কর্মরত থাকা পর্যন্ত এডভোকেট খলিলুর রহমান সুমন সিলেটে স্থায়ী ভাবে বসবাস করছেন। স্থানীয় ভাবে কতেক ব্যক্তি নানা ভাবে তার বিরুদ্ধে শত্র“তামূলক আচরণে লিপ্ত থেকে সম্পূর্ণ মিথ্যা উক্তিতে  ও ষড়যন্ত্রমূলক ভাবে একটি হত্যা মামলার এজহারে তাকে হুকুম দাতা হিসেবে আসামী শ্রেণীভুক্ত করেন। কিন্তু প্রকৃতপক্ষে তিনি তখন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না।
এ অবস্থায় মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত কার্যপরিচালানার সার্থে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্যে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের কাছে জোর দাবী জানান বক্তারা।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা আরো বলেন, নিরপরাধ তরুণ আইনজীবী সুমন এ ঘটনার সাথে কোন ভাবেই জড়িত নন। বরং তাকে বিশেষ তৎপরতায় মামলার আসামী করা হয়েছে। তাই মিথ্যা অভিযোগের ভিত্তিতে দায়েরকৃত মামলা হতে সুমনকে অব্যাহতির দাবী জানান আনজীবীরা। বিজ্ঞপ্তি