সিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড গড়ল রাসেল

3

স্পোর্টস ডেস্ক :
আবারও ক্রিকেট দেখল আন্দ্রে রাসেলের বিধ্বংসী রুপ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যাট হাতে ৬ ছক্কা আর ৩ চারে মাত্র ১৪ বলে গড়লেন নতুন সিপিএলের রেকর্ড। ২০১৯ আসরে ১৫ বলে জেপি ডুমিনির ফিফটির রেকর্ড ভেঙে নিজের নামে করলেন জ্যামাইকা তালওয়াসের রাসেল।
শুক্রবার জ্যামাইকা তালাওয়াসের ইনিংসের ১৮তম ওভারে উইকেটে আসেন রাসেল। তখন বাকি ছিল মাত্র ১৭টি বল। এর থেকে মাত্র ১৪টি বল পেয়েই গড়েন টুর্নামেন্টটির ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড। আর এতে সেইন্ট লুসিয়া কিংসের বিপক্ষে তার দলও পেয়ে যায় ২৫৫ রানের সংগ্রহ। টার্গেটে খেলতে নেমে অল্পতে গুটিয়ে গেলে ১২০ রানের বড় জয় পায় রাসেলের দল। মারমার কাটকাট ইনিংসের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেন আন্দ্রে রাসেল।
ক্যারিবিয়ানদের আসরের তৃতীয় ম্যাচে এদিন টস হেরে ব্যাটিংয়ে নামে জ্যামাইকা। শুরুর চার ব্যাটসম্যানের দাপটে ১৭ ওভারে ৩ উইকেটে ১৯৯ করে ফেলেছিলেন জ্যামাইকা। পরে তাণ্ডব দেখালেন উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। মাত্র ২৬ মিনিট ক্রিজে থেকে চালানো তাণ্ডবে শেষ ১৪ বলে ৫৪ রান তোলে রাসেল-মিগেল।
বড় টার্গেটে নেমে মিগেলের তোপে পড়ে সেন্ট লুসিয়া। ৫৬ রানে ৬ উইকেট হারানো দলকে শেষের দিকে লড়ে সম্মানজনক স্থানে নিয়ে যান টিম ডেভিড। ২৮ বলে ৫৬ রান করা ডেভিড বাদে তার দলের সর্বোচ্চ ইনিং ওহাব রিয়াজের ২৬ রান। রান পাননি অধিনায়ক ফাফ ডু প্লেসি (০)। ভালো শুরু করেও ফিরতে হয়েছে রাহিম কর্ণওয়ালকে (৪ বলে ১৪ রান)।
তালাওয়াসের হয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন ফাস্ট মিডিয়াম পেসার মিগেল প্রিটোরিস। ৭ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছেন ৩ উইকেট।
দিনের অন্য ম্যাচে বার্বাডোস রয়াল্যসকে ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এদিন শুরুতে ব্যাট করে হোল্ডারের বার্বাডোস ১২২ রান তোলে। জবাবে কাইরন পোলার্ডের ৩০ বলে ৫৮ রানে ১৬.৫ ওভারেই জয় পায় ত্রিনবাগো।