শোকে স্তব্ধ দিনারপুর বাসী ॥ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত দুই বন্ধুর জানাযা ও দাফন সম্পন্ন

46

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে  :
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নে ট্রাকের ধাক্কায় পোল্ট্রি ফার্মের ব্যবসায়ী নাঈম আহমেদ (২৬) তার সহপাঠী শিমুল আহমেদ (২৭) এর জানাযার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে।
শনিবার দুপুরে নিহত নাঈমের জানাযার নামাজ গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল বড় মসজিদ প্রাঙ্গণে ও নিহত শিমুলের জানাযার নামাজ গজনাইপুর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। জানাযার নামাজে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে পরিবারিক কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়। নিহত নাঈম আহমেদ (২৬) উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের আরজু মিয়ার ছেলে ও শিমুল আহমেদ (২৭) গজনাইপুর ইউনিয়নের উত্তর রামলোহ গ্রামের মৃত আমজদ মিয়ার ছেলে। নাঈম ও শিমুলের মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। বার বার কান্নায় ভেঙ্গে পড়েছন তাদের পরিবারের সদস্যরা। এ অকাল মৃত্যু কেউ মেনে নিতে পারছেন না । নিহত নাঈম পরিবারের চার ভাইয়ের মধ্যে ৩য় । এবং শিমুল আহমেদ ছয় বছর বয়সী নাদিয়া নামে এক মেয়ে ও দুই বছর বয়সী সিয়াম নামে এক ছেলে সন্তানের জনক। স্বামীকে হারিয়ে মূর্ছা যাচ্ছে শিমুলের স্ত্রী হাসনা বেগম।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার দেবপাড়া ইউনিয়নের আইনগাঁও এ চাচাতো ভাই জুবায়ের এর একটি ফার্ম দেখভাল শেষে মোটর সাইকেল যোগে বাড়ি ফিরছিল পোল্ট্রি ফার্ম ব্যবসায়ী সাতাইহাল গ্রামের আরজু মিয়ার ছেলে নাঈম আহমেদ (২৬) ও তার সহপাঠী গজনাইপুর ইউনিয়নের উত্তর রামলোহ গ্রামের মৃত আমজদ মিয়ার ছেলে শিমুল আহমেদ (২৭)। এ সময় মহাসড়কের উপজেলার দেবপাড়া ইউনিয়নের দিনারপুর দাখিল মাদ্রাসার সামনে পৌঁছামাত্রই সিলেট থেকে ঢাকাগামী অজ্ঞাত একটি ট্রাক মোটর সাইকেলকে পিছন থেকে মারাত্মক ভাবে ধাক্কা দেয়। এ সময় মোটর সাইকেলটি ধুমড়ে মুচড়ে যায়। সে সময় ঘাতক ট্রাক দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই শিমুল আহমেদ (২২) নামে যুবক ঘটনাস্থলেই নিহত হন। এসময় ১ ঘন্টা মহাসড়কের যান চলাচল বন্ধ থাকে। সে সময় আশংকাজনক অবস্থায় অপর মোটর সাইকেল আরোহী নাঈম আহমেদ(২৬) কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথিমধ্যে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের সৈয়দপুর বাজার পৌছামাত্রই নাঈমের মৃত্যু হয়। পরে খবর পেয়ে গোপলার বাজার তদন্তকেন্দ্রের একদল পুলিশ ও শেরপুর হাইওয়ে থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যান চলাচল স্বাভাবিক করে। সাতাইহাল গ্রামের বাসিন্দা সাবেক মেম্বার জমশেদ আলী বলেন, নাঈম এলাকার পরিচিত মুখ, খুব ভালো মানুষ ছিল, তার অকালে চলে যাওয়া তা মেনে নেয়ার মতো নয়। শাহ নুরুজ্জামান নামে সাতাইহাল ফুলতলি বাজারের বাসিন্দা বলেন, নাঈম ও শিমুল দুজনই এলাকায় অত্যন্ত পরিচিত, নাঈম পোল্ট্রি ফার্মের ব্যবসা করতো, তাদের স্মৃতি সারা জীবন দিনারপুরবাসীর মনে থাকবে। গজনাইপুর ইউনিয়নের মহিলা ইউপি সদস্য লামরোহ গ্রামের বাসিন্দা মোছাঃ লিপি আক্তার জানান, শিমুল খুব ভালো মানুষ ছিল, যখন যে কাজ হাতে থাকতো সেটাই করতো। তার অকালে চলে যাওয়া তার পরিবার এবং আমাদের জন্য খুব কষ্টের। শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় থেকে অনুমতি নিয়ে মরদেহ দুইটি ময়নাতদন্ত ছাড়াই দাফন সম্পন্ন হয়েছে।