দক্ষিণ সুরমায় বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে মাহবুুবুল আলম হানিফ ॥ শেখ হাসিনা ও আ’লীগকে ধ্বংস করতেই তারেকের নেতৃত্বে ২১ আগষ্টে গ্রেনেড হামলা চালানো হয়

4
দক্ষিণ সুরমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুুবুল আলম হানিফ।

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুুবুল আলম হানিফ বলেছেন, দেশের কল্যাণ ও জনস্বার্থে আওয়ামী লীগ রাজনীতি করে। বঙ্গবন্ধুর স্বপ্নই ছিল দেশ ও জাতিকে নিয়ে। তিনি সবসময় এদেশের মানুষকে নিয়ে ভাবতেন, কিভাবে বাঙালি জাতিতে বিশ্বের বুকে মাথা উঁচুতে দাঁড়ানো যায়- তা নিয়ে ভাবতেন।
গতকাল রবিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. মো. শামীম আহমদের পরিচালনায় তিনি আরো বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। তাই দেশের মানুষ আওয়ামী লীগকে চায়। মানুষ এখন উন্নয়ন চায়। কিন্তু বিএনপি তার নিজের দলের মধ্যেই গণতন্ত্র নেই, তাদের মুখে কীভাবে গণতন্ত্রের বাণী উচ্চারিত হয়।
তিনি বলেন, আওয়ামী লীগ জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করেনা। দেশের মানুষের স্বার্থে আওয়ামী লীগ রাজনীতি করেন। একুশে আগষ্ট ও ১৫ আগষ্ট সম্পর্কে হানিফ বলেন, দুটোই একই সূত্রে গাঁথা। শেখ হাসিনা ও আওয়ামী লীগকে ধ্বংস করতেই তারেকের নেতৃত্বে এ হামলা করা হয়। অবিলম্বে গ্রেনেড হামলার আসামীদের দেশে এনে সুষ্ঠু বিচার প্রতিষ্ঠা করা হবে।
হানিফ আরো বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতীক নৌকা। দেশ স্বাধীন হওয়ার আগেও ৭০ এর নির্বাচনে নৌকা বিজয়ী ছিল। এখনও বিজয়ের বেশে নৌকা আছে, এবং থাকবেই। সিলেট-৩ আসন নির্বাচনে তিনি নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে নেতাকর্মীদের আহ্বান জানান। হাবিব তরুণ প্রার্থী। তার চুখে মুখে শুধু উন্নয়নের চিত্র। তাকে একবার সুযোগ দিলে আমার বিশ্বাস সিলেট-৩ আসনের রূপরেখা পাল্টে যাবে। উন্নয়নের জোয়াড় বইবে।
সভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এড. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।
এর আগে দুই দিনের সফরে সিলেটে এসে পৌঁছান আওয়ামী লীগের কেন্দ্রীয় ৫ নেতা। গতকাল রবিবার সকাল ১০টার দিকে বিমানযোগে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। কেন্দ্রীয় আওয়ামী লীগের ৫ নেতারা হলেন- দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন।
জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার সকালে তারা দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দক্ষিণ সুরমার ময়ুরকুঞ্জ কনভেনশন হলে শোকসভায় যোগ দেন। এরপর বিকেলে সাড়ে ৩টায় ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মাইজগাঁওয়ে আয়োজিত শোকসভায় বক্তব্য রাখেন। আজ সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় যোগ দেবেন কেন্দ্রীয় নেতারা।