দোয়ারাবাজারে দু’দিন বিরতির পর আবারো পানি বৃদ্ধি

5
দোয়ারাবাজারে দুদিনের বৃষ্টিতে বৃদ্ধি পেয়েছে পানি।

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে দু’দিন বিরতির পর আবারো অঝোরে বৃষ্টিপাত শুরু হওয়াতে শঙ্কা কাটছে না কৃষকসহ সকল পেশার মানুষদের।
সোমবার রাত থেকে মুষলধারে বৃষ্টিপাতে সুরমা, চেলা, মরা চেলা, চিলাই ও চলতিসহ বিভিন্ন সীমান্ত নদীর পানি হুহু করে আবারো বাড়ছে। ফলে সীমান্তবর্তী বাংলাবাজার, লক্ষ্মীপুর, বগুলা ও নরসিংপুর, দোহালিয়া, পান্ডারগাঁও, মান্নারগাঁও ও দোয়ারা সদর ইউনিয়নের অধিকাংশ রাস্তা, মাঠঘাট, আমনের বীজতলা ও সদ্য রোপণকৃত আমন জমিতে আবারো পানি ঢুকছে। পানিবৃদ্ধি অব্যাহত থাকলে রোপা আমনসহ অগ্রহায়ণী মৌসুমি ফসল উৎপাদন ব্যাহত হওয়ার আশংকায় অনিশ্চয়তায় ভুগছেন কৃষকরা। মাঠ ও গোচারণ ভূমি থেকে পানি না নামায় গো-খাদ্য সংকটের আশঙ্কা করা হচ্ছে। এদিকে মৎস্য খামারিরাও রয়েছেন চরম শঙ্কায়। কেননা গত বছর পরপর চার দফা বন্যায় ভেসে যায় তাদের কোটি কোটি টাকার মাছ ও মাছের পোনা।
এদিকে আবারো পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত শুরু হলে রাস্তাঘাটে পানি হ্রাস না পাওয়াসহ মাটি ভরাট না করায় বিভিন্ন ব্রিজের অ্যাপ্রোচে পানি থাকায় উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগে চরম ভোগান্তি পোহাচ্ছেন বিভিন্ন ইউনিয়নবাসী। এছাড়া উপজেলার কৃষিজীবী, শ্রমজীবীসহ নিম্ন ও মধ্যআয়ের কর্মহীন মানুষজন পড়েছেন বিপাকে। এ প্রতিবেদন লিখা পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।
জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাংশু কুমার সিংহ বলেন, উপজেলার কোথাও বন্যা কবলিত হওয়ার খবর পাওয়া যায়নি। প্রয়োজনে দুর্যোগ মোকাবেলায় প্রশাসনিক সার্বিক সহযোগিতায় আমাদের মনিটরিং অব্যাহত রয়েছে।