সিলেট-৩ আসনের উপ-নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সাথে জাতীয় পার্টির মহাসচিবের সাক্ষাৎ

5

সিলেট-৩ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবিতে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সোমবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদার সাথে নির্বাচন কমিশন সচিবালয়ে সাক্ষাৎ করেছেন। এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনারকে বলেছেন, মাঠ পর্যায়ের কিছু পুলিশ কর্মকর্তার আচরণে সিলেট-৩ আসনের উপ-নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অবিলম্বে মাঠ পর্যায়ের ঐ সকল অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দাবী জানিয়েছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সেক্রেটারী-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সাক্ষাৎকালে প্রধান নির্বাচন কমিশনারকে বাবলু বলেন, দেশের গণতন্ত্র বিকাশের জন্য অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন খুবই প্রয়োজন। ভোটারদের ভোটকেন্দ্রে আসা এবং নির্বাচনের প্রতি আস্থা ফিরিয়ে আনতে সিলেট-৩ আসনের উপ-নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হওয়া খুবই জরুরী। এই নির্বাচন যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা বাড়বে। কিন্তু তফসিল ঘোষণার পর থেকেই জাতীয় পার্টির প্রার্থী ও কর্মীদের প্রতি মাঠ পর্যায়ের কিছু পুলিশ যে আচরণ করছে তা সুষ্ঠু নির্বাচনের জন্য হুমকিস্বরূপ।
এ সময় প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে যা যা করণীয় তার সকল ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন। এ সময় নির্বাচন কমিশনের সচিব খন্দকার হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি