াবাংলাদেশে কোনো সাম্প্রদায়িকতা ও গোষ্ঠীগত চিন্তার স্থান নেই : বিভাগীয় কমিশনার

7

বাংলাদেশে কোনো সাম্প্রদায়িকতা ও গোষ্ঠীগত চিন্তার স্থান নেই। এখানে বাঙালি চেতনা বিকশিত হবে। আমরা বাঙালি বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই মিলে বাঙালি।
সিলেটে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে রিকাবীবাজারে জেলা স্টেডিয়ামের সম্মুখপ্রান্তে বিভাগীয় সাংস্কৃতিক উৎসব ২০২৩ এর আঞ্চলিক সংগীত অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি একথা বলেন।
পৃথিবীতে খুব কম দেশ আছে যারা যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, যুদ্ধ করে ৩০ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে এবং বীর মুক্তিযোদ্ধাগণ জীবন বাজি রেখেছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। যদি সকল ধর্মের বাণী দেখি সেখানে বলা হয়েছে সৃষ্টিকর্তা নারী ও পুরুষকে সৃষ্টি করেছেন কিংবা বিভিন্ন গোত্রকে সৃষ্টি করেছেন যাতে একে অপরকে জানতে পারে।
স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ। বিশেষ অতিথির বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম, হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি আরো বলেন, শাহ আব্দুল করিমের গানের মর্ম বাণীই হচ্ছে বাঙালি সংস্কৃতি। আমাদের পরবর্তী প্রজন্মকে এভাবে গড়ে তুলতে হবে যাতে তাদের সাম্প্রদায়িকতার বিষ লেখাপড়া, চিন্তা, চেতনায় কোনভাবে স্পর্শ করতে না পারে। বিজ্ঞপ্তি