করোনায় ২৪ ঘন্টায় সিলেটে ৮ জনের মৃত্যু, ৫৩১ জন শনাক্ত

3

স্টাফ রিপোর্টার :
সিলেটে বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় সিলেটে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৩১ জন। তাদের নিয়ে শনাক্তে সংখ্যা ৪৮ হাজার ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে শুক্রবার এই তথ্য জানানো হয়েছে।
সিলেটের স্বাস্থ্য অধিদফতর জানায়, গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টার মধ্যে করোনায় আক্রান্ত হয়ে সিলেটে মারা গেছেন ৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬ জন, মৌলভীবাজার ও হবিগঞ্জে ১ জন করে মারা গেছেন। এ নিয়ে সিলেট অঞ্চলে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৭৩ জনে। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭০২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও হবিগঞ্জের ৪৪ জন রয়েছেন। সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেটেকরোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৩১ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৬৩ জনসহ সিলেট জেলায় ৩৯০ জন শনাক্ত হন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৫৪ জন, মৌলভীবাজারের ৬০ জন ও হবিগঞ্জের ২৭ জন রয়েছেন।
সর্বশেষ ২৪ ঘন্টায় ১৬৮০ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩১.৬১ ভাগ। সিলেট অঞ্চলে করোনাক্রান্তের সংখ্যা এখন ৪৮ হাজার ১০৯ জন। তার মধ্যে ওসমানী হাসপাতালে ৪০১৬ জনসহ সিলেট জেলায় ২৯ হাজার ৮৭১ জন শনাক্ত হয়েছেন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৫ হাজার ৫৮২ জন, মৌলভীবাজারের ৬ হাজার ৮৯০ জন ও হবিগঞ্জের ৫ হাজার ৭৬৬ জন রয়েছেন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গত ২৪ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৫৫১ জন করোনা রোগী। তাদের নিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা এখন ৩৫ হাজার ৬৯৫ জন। তিনি জানান, বর্তমানে সিলেটে ৪৩৪ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।