কুলাউড়ায় তাফসীর মাহফিলে পুলিশের বাধা !

35

কুলাউড়া থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কুলাউড়ায় একটি তাফসিরুল কোরআন মাহফিল পুলিশী বাধায় পন্ড হওয়ার খবর পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কর্মধা ইউনিয়নের কর্মধা যুব পরিষদের আয়োজনে গত শুক্রবার সন্ধ্যায় কর্মধা উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করে। মহফিল চলাকালে সন্ধ্যায় হঠাৎ রহস্যময় কারণে কুলাউড়া থানা পুলিশের একটি দল বাধা দিয়ে তাফসির মাহফিল পন্ড করে দেয়। মহফিল পন্ড হওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে আশা অতিথি ও ২ সহস্রাধিক মুসল্লি হতাশ হয়ে ফিরে যায়। এ সময় মুসল্লিদের উদ্যোগে মৌখিক বক্তব্য রাখেন মাহফিলের অতিথি সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টি (কাজী জাফর) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নওয়াব আলী আব্বাছ খান ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সহিদ বাবুল।
এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি মতিয়ার রহমান জানান, উপজেলা নির্বাহী অফিসার ও স্কুল কর্তৃপক্ষের কোন অনুমতি না নেওয়ায় তাফসির মাহফিলকে পন্ড করা হয়েছে।
কর্মধা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের সুপারিশসহ যুব পরিষদ আমাকে মাঠ ব্যবহারের অনুমতি চেয়ে আবেদন করলে আমি তাদের মাঠ ব্যবহারের অনুমতি দিয়েছি।
এ ব্যাপারে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার জানান, আমি অফিস চলাকালীন গত ২দিন জরুরী কাজে ব্যস্ত থাকার কারণে ডাক ফাইল দেখতে পারিনি। অনুমতির জন্য আবেদন করেছিল কি না দেখে বলতে হবে।