তাজপুরে বাল্য বিয়ে ॥ কাজীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইউএনওর কাছে আবেদন

4

বাল্য বিয়ে সম্পন্ন করায় ওসমানীনগরের তাজপুর ইউনিয়নের নিকাহ রেজিষ্ট্রারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন জানিয়েছে এলাকাবাসী। গত ২৭ জুলাই এলাকাবাসীর পক্ষে নুরুল হক, আফরোজ আলী, সাইফুল ইসলাম, বিলাল ইসলাম ও আজমল আলী এ আবেদন জানিয়েছেন।
আবেদনে তারা জানিয়েছেন- তাজপুর ইউনিয়নের নিকাহ তালাক রেজিস্ট্রার নিয়োগপ্রাপ্ত হওয়ার পর নানা অনিয়ম ও বেআইনী কার্যক্রম সম্পাদন করে যাচ্ছেন। ২০১৬ সালে ওসমানীনগর উপজেলাকে বাল্য বিয়ে মুক্ত ঘোষনা করা হয়। কিন্তু কঠোর লকডাউনের সময় নিকাহ রেজিস্ট্রার গত ১৮ জুলাই ইউনিয়নের ভাড়েরা গ্রামের বাবুল মিয়ার সঙ্গে আইলাকান্দি গ্রামের অপ্রাপ্ত বয়স্ক তামান্না বেগমের বিয়ে সম্পাদন করেন। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি তসলিমা আক্তার মীতু গিয়ে বাল্য বিয়ের সত্যতা পেয়ে বিয়ের ঘটক ও কনের চাচাকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
আবেদনে তারা বলেন- বাল্য বিয়ে বর ও কনে পক্ষকে জরিমানা করা হলেও এখনো বাল্য বিয়ে সম্পাদনকারী নিকাহ ও তালাক রেজিস্ট্রারের (কাজী) বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি। আবেদনে তারা এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। উল্লেখ, তাজপুর ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্ট্রার হিসেবে আবুল কালাম আজাদ গত ৮ মাস আগে নিয়োগ পেয়েছেন। এরপর থেকে তার বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপিত হচ্ছে। (খবর সংবাদদাতার)