মনের পশুত্বকে কোরবানি দিয়ে জীবন উৎসর্গ করাই ঈদুল আযহার শিক্ষা —- সাবেক এমপি শামসুল ইসলাম

3

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম বলেছেন- ঈদুল আযহা ত্যাগ-তিতীক্ষার এক ঐতিহাসিক অনুপম দৃষ্টান্ত। আত্মত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে সকল প্রকার হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করে মনের পশুত্বকে কোরবানি দেওয়ার নাম ঈদুল আযহা। ঈদুল আযহার শিক্ষা আমাদেরকে সকল প্রকার জুলুম-শোষণের মূলোচ্ছেদ করে তাকওয়ার গুণে গুণান্বিত হয়ে একটি আদর্শ রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠার কাজে আত্মনিয়োগ করতে উজ্জীবিত করে।
তিনি গত শনিবার রাতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট অঞ্চল আয়োজিত ভার্চুয়াল ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক ও সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদের সভাপতিত্বে এবং সহকারী পরিচালক মাওলানা ফারুক আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, শ্রমিক কল্যাণের সাবেক কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর জামায়াতের আমীর ফখরুল ইসলাম, সিলেট দক্ষিণ জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল হান্নান, সিলেট জেলা উত্তর জামায়াতের আমীর হাফিজ মাওলানা আনোয়ার হোসেন খান, মৌলভীবাজার জেলা আমীর আব্দুল মান্নান, হবিগঞ্জ জেলা আমীর মাস্টার আব্দুর রহমান, শ্রমিক কল্যাণের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজ আব্দুল হাই হারুন ও সুনামগঞ্জ জেলা নায়েবে আমীর এডভোকেট শামসুদ্দিন আহমদ প্রমুখ।
হাফিজ আতিকুল ইসলামের অর্থসহ কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজু, সিলেট জেলা দক্ষিণ সভাপতি ফখরুল ইসলাম খান, মৌলভীবাজার জেলা সভাপতি শাহ আলাউদ্দিন, সুনামগঞ্জ জেলা সভাপতি শাহ আলম, সিলেট উত্তর জেলা সভাপতি মাওলানা নিজাম উদ্দিন খান ও হবিগঞ্জ জেলা সভাপতি কাজী আব্দুর রউফ বাহার প্রমুখগণ। বিজ্ঞপ্তি