নগরীর কল সেন্টারে দিন-দুপুরে দুর্ধর্ষ চুরি, ১০ কোটি টাকার মালামাল উধাও

4

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীতে একটি কল সেন্টারে দিন-দুপুরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ১০ কোটি টাকার মালামাল চুরি হয়েছে। গত শুক্রবার দুপুরে নগরীর নাইরপুরলস্থ আলিবাগ টাওয়ারের তৃতীয় তলায় অবস্থিত প্রাইভেট ব্যবসা প্রতিষ্ঠান ফেইথ ফোন কল সেন্টার এ ওই চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
ফেইথ ফোন কল সেন্টার’র চীফ অপারেশন অফিসার শফিকুল ইসলাম রাজন বলেন, আমাদের ব্যবসা-প্রতিষ্ঠান শুক্র ও শনিবার বন্ধ থাকে। এই সুযোগে শুক্রবার দুপুর সোয়া ১টায় প্রতিষ্ঠানের সামনের কলাপসিবল গেটের তালা ভেঙে এক চোর ভেতরে ঢুকে একটি আইম্যাক কম্পিউটার, কাস্টমারের সঙ্গে যোগাযোগের মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল নিয়ে যায়। চুরি হওয়া কম্পিউটারে আমাদের ৩ হাজারের অধিক কাস্টমারের সকল তথ্য সংগৃহীত ছিলো। তাই এই কম্পিউটারের মূল্য ১০ কোটি টাকার চাইতেও বেশি।
রাজন আরও বলেন, আমাদের ফেইথ ফোন কল সেন্টার নামক প্রতিষ্ঠান ২০১২ সাল থেকে সরকার অনুমতি নিয়ে সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে। এখানে ৫১ জন স্টাফ কাজ করেন। আমরা ধারণা করছি- আমাদের কোনো ব্যবসায়ী প্রতিপক্ষ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছেন। এ ঘটনায় আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, ফেইথ ফোন কল সেন্টার’র কর্মকর্তা শফিকুল ইসলাম রাজন বাদি হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। মামলা দায়েরের পরপরই প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চোরকে ধরতে অভিযান চালাবে পুলিশ।