গোয়াইনঘাটে দিলদারের হাত দ্বিখন্ডিত করা মামলার প্রধান আসামী গ্রেফতার

3
গোয়াইনঘাটে আটক দিলদারের হাত দ্বিখন্ডিত করা মামলার প্রধান আসামী হুমায়ুন মিয়া।

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটের পারিবারিক বিরোধের ঘটনায় দিলদার হোসেন নামের এক যুবকের হাত কাটা মামলার প্রধান আসামীকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।
ধৃত আসামীর নাম হুমায়ুন মিয়া (৩৫)। সে উপজেলার টেকনাগুল এলাকার শাহ আলম মিয়ার ছেলে।
গতকাল বৃহস্পতিবার তথ্য প্রযুক্তির সহায়তায় এজাহার নামীয় ১নং আসামী হুমায়ুন মিয়াকে সুনামগঞ্জের দোয়ারাবাজার এলাকা থেকে স্থানীয় থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়।
বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব।
জানা যায়, এর আগে গোয়াইনঘাটের টেকনাগুল গ্রামের আব্দুল মান্নানের ছেলে মাসুক মিয়ার সঙ্গে একই গ্রামের মোছা. বেগমের বিবাহের পর থেকে তাদের উভয় পরিবারের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য দেখা দেয়। এরই ধারাবাহিকতায় গত ৯ জুলাই সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া করে বাবার বাড়িতে চলে যায় মোছাঃ বেগম। বিকেলে মাসুক মিয়া তার স্ত্রীকে বাড়ী ফিরিয়ে আনতে গেলে পথিমধ্যে বেগমের পক্ষের কয়েকজন মাসুককে গতিরোধ করে এলোপাতারি মারপিট করতে থাকে। এসময় মাসুকের ভাই দিলদার হোসেন তাকে রক্ষা করতে এগিয়ে গেলে হুমায়ুন বটি দা দিয়ে কোপ মেরে দিলদারের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে।
পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা বিচ্ছিন্ন হাতসহ দিলদারকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
এ ঘটনায় দিলদারের মা হোসনেয়ারার লিখিত অভিযোগের ভিত্তিতে গোয়াইনঘাট থানায় একটি মামলা রুজু করা হয়। যার প্রেক্ষিতে গতকাল সুনামগঞ্জের দোয়ারাবাজার এলাকা থেকে হুমায়ুনকে গ্রেফতার করে পুলিশ।