স্বাভাবিক জীবনে ফিরেছেন এরিকসেন

8

স্পোর্টস ডেস্ক :
উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে খেলতে আসা ডেনিস মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন নিজেদের প্রথম ম্যাচেই প্রাণ হারানোর শঙ্কায় পড়েছিলেন। অবশেষে সুস্থ হয়ে উঠেছেন তিনি, সেই সঙ্গে ফিরেছেন স্বাভাবিক জীবনেও। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ক্ষুদে ভক্তেরসঙ্গে তার একটি ছবি ভাইরাল হয়েছে। যেটা দেখে বোঝা যাচ্ছে আবারো স্বাভাবিক জীবনে ফিরেছেন এরিকসেন।
গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের হয়ে মাঠে নেমেছেন দলীয় মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। সুস্থ টগবগে এই যুবক মাঠে ছিলেন প্রাণবন্ত। ৪৩তম মিনিটে একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ায় জ্ঞান হারিয়ে মাঠে লুটিয়ে পড়েন তিনি।
অবশ্য হাসপাতালে যাওয়ার পথেই জ্ঞান ফেরে তার। বেশকিছু দিন ছিলেন হাসপাতালেই। সেখান থেকে ছুটি পেয়েছেন গত ১৮ জুন। এরপর বাসাতেই বিশ্রাম নিচ্ছিলেন ইন্টার মিলানের এই তারকা ফুটবলার। অবশেষে ঘরের গণ্ডি থেকে বের হয়েছেন এরিকসেন।
ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন খানিকটা দূরের এক এলাকায় বিন্দুজ নামের এক বালকের সঙ্গে ছবি তোলেন তিনি। ছবিটি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেন সে বালক ভক্ত। পরে ডেনমার্কের পত্রিকা বিটি সেই ভক্তের সাক্ষাৎকার নেয়। সেখানে বিন্দুজ বলেন, ‘ছবি তোলার কথা বলতে পারছিলাম না। কিছুটা নার্ভাস হয়ে পড়েছিলাম। কিন্তু আমি গর্বিত ছবিটি তুলতে পেরেছি। আমি খুব খুশি।’
সেই বালক আরো বলেন, ‘ফটোশুটের কাজে সেখানে গিয়েছিলাম। দুপুরের খাবার খাওয়ার সময় হঠাৎ তাঁকে দেখি এবং অপেক্ষা করি। তার বান্ধবীর সঙ্গে কথা বলা শেষ হওয়ার পর ছবি তোলার অনুরোধ করলেই তিনি রাজি হয়ে যান।’