ছাতক পৌরসভার বাজেট ঘোষণা

20
ছাতক পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করছেন পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী।

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
ছাতক পৌরসভার ২০২১-২২ইং অর্থ বছরের নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৩টায় সম্মেলন কক্ষে এক জনাকীর্ণ অধিবেশনে ৪৭ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকার আনুষ্ঠানিক ভাবে পৌরসভার এই বাজেট পেশ করেন মেয়র আবুল কালাম চৌধুরী।
বাজেটে উন্নয়ন তহবিল থেকে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৪২ কোটি ৪৭ লাখ টাকা, রাজস্ব তহবিল থেকে আয় ধরা হয়েছে ৫ কোটি ১৩ লাখ ২০ হাজার টাকা।
উন্নয়ন ও রাজম্ব তহবিল থেকে মোট ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা ও বাজেটে উদ্ধৃত দেখানো হয়েছে ৩৩ লাখ ৯০ হাজার টাকা। ঘোষিত বাজেটের সার্বিক বর্ননা ও বিভিন্ন খাতের তথ্য তুলে ধরেন পৌর সচিব খান মোহাম্মদ ফারাবী।
বাজেট আলোচনায় প্রথম শ্রেনীর এ পৌরসভার বিভিন্ন সমস্যা সংক্রান্ত বিষয়াদি নিয়ে প্রশ্নের উত্তর পর্ব শেষে মেয়র আবুল কালাম চৌধুরী বলেন, শহরের ট্রাফিক পয়েন্ট পর্যন্ত ফোরলেন সড়ক নির্মাণ, পৌরসভার রাস্তা মেরামত, ড্রেন প্রশস্ত করন, সুরমার দুই তীরে দুটি ওয়াটার প্লান্ট নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সকল নাগরিকদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে দেশের মধ্যে ছাতককে একটি আদর্শ পৌরসভায় রূপান্তর করা সম্ভব হবে।
বাজেট অধিবেশনে পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, ইরাজ মিয়া, লিয়াকত আলী, সফিকুল হক, হাজী নাজিমুল হক, আফরোজ মিয়া, খসরু আহমদ, হাজী ছালেক মিয়া, মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, নুরেছা বেগম, রত্না রানী দাস, সাবেক কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, দিলোয়ার হোসেন, ব্যবসায়ী হাজী আবুল হায়াত, সাবেক প্রভাষক রবীন্দ্র কুমার দাস, পৌরসভার কর্মকর্তা- কর্মচারী উপস্থিত ছিলেন।