রকীব শাহ পরিষদের আলোচনা সভার শেষ দিন ॥ সৎ চরিত্র ও মহৎ সৃষ্টি রকীব শাহকে অমরতা দান করেছে

58

DSC_38199মরমি সাধক রকীব শাহ সারাজীবন অধ্যাত্ম সাধনায় অতিবাহিত করেন। তা সত্ত্বেও সাহিত্যচর্চা ছিল তাঁর অন্তরের তাড়না। সাহিত্যের প্রতি অনুরাগ। তাঁর চর্চার ফসলরূপে অসংখ্য কবিতা, সংগীত ও প্রবন্ধ তিনি আমাদের জন্য রেখে গেছেন।
গতকাল সোমবার রকীব শাহ পরিষদ আয়োজিত ‘রকীব শাহের জীবন, সাহিত্য ও সাধনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার জামিল আহমদ চৌধুরী এ-কথা বলেন। তিনি বলেন, সৎ চরিত্র ও মহৎ সৃষ্টি রকীব শাহকে অমরতা দান করেছে। তাঁকে নিয়ে উচ্চতর গবেষণা সময়ের দাবি।
তিনদিনব্যাপী ৪৯ তম বার্ষিক ওরস উপলক্ষে শহরের কাজীটুলায় রকীব শাহ মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ড. কাজী কামাল আহমদ।
লন্ডনের লালন শাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. মো. বাবুল হোসাইনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- হজরত শাহপরান (রহ.)-এর মাজারের মোতাওয়াল্লি সৈয়দ মো. মামুনুর রশীদ, এডভোকেট ড. শহীদুল ইসলাম, বিশিষ্ট চিন্তাবিদ আব্দুল কাদের বেলালী ও রকীব শাহ গবেষক বিমল কর।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মুফতি এসএম নুরুল ইসলাম, মোজাদ্দেদী, উবায়দুল হক ভূঁইয়া মোজাদ্দেদী, কাজী রাজিব আহমদ, আবদুল বাসিত খান প্রমুখ। বিজ্ঞপ্তি