র‌্যাবের পৃথক অভিযানে ১২ জন গ্রেফতার, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

14

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগের বিভিন্ন স্থানে গত রবিবার ও গতকাল সোমবার অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধের দায়ে ১২ জনকে গ্রেফতার ও ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯। র‌্যাব-৯ এর মিডিয়া শাখা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব অভিযানের কথা জানায়।
শাহপরাণ : গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-৯ ইসলামপুর ক্যাম্প-এর একটি দল অভিযান চালিয়ে সিলেট শহরতলির শাহপরাণ থানাধীন সুরমা গেইট এলাকা থেকে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য উদ্ধার করে। এসময় বিল্লাল হোসেন (৫২) ও মো খোকন (৪৫) নামের ২ মাদক ব্যবসায়ীকে আটক করে র‌্যাব।
এয়ারপোর্ট : গত রবিবার শেষ বিকেলে র‌্যাব-৯ এর সদর কোম্পানী সিলেট ক্যাম্প-এর একটি দল শহরতলির এয়ারপোর্ট এলাকায় অভিযান পরিচালনা করে ৩৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী মো. এমজাদ ইসলাম (৩৫)-কে আটক করে।
চুনারুঘাট : রবিববার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৯ এর হবিগঞ্জ ক্যাম্প-এর একটি দল হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার চুনারুঘাট পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর বড়াইল গ্রাম থেকে ৯ কেজি গাঁজাসহ মাদক কারবারি মো. সেলিম মিয়া (৩০) ও মো. লিমন মিয়া (৩০)-কে আটক করে র‌্যাব।
জালালাবাদ : রবিবার রাত ৯টার দিকে র‌্যাব-৯ এর ইসলামপুর ক্যাম্পের একটি দল জালালাবাদ থানার গোপাল উত্তর এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ ভারতীয় পাতার বিড়ি ও একটি প্রাইভেটকারসহ পেশাদার মাদকব ব্যবসায়ী মো. হেলাল মিয়া (৩০)-কে গ্রেফতার করে।
কুলাউড়া : রবিবার দুপুর ১টার দিকে র‌্যাব-৯ এর ইসলামপুর ক্যাম্প-এর একটি দল মৌলভীবাজার জেলার কুলাউড়া থানাধীন কর্মদা ইউনিয়ন পরিষদের সামনে থেকে কুলাউড়া থানায় দায়েরকৃত মামলার (নং-১৪) এজাহারনামীয় ১১ নং পলাতক আসামি রফিকুল ইসলাম রেনু মিয়া (৩৯)-কে আটক করে।
বিশ্বম্ভরপুর : রবিবার সকাল ৯টার দিকে র‌্যাব-৯ এর সুনামগঞ্জ ক্যাম্প-এর একটি দল সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর থানাধীন মাঝাইর গ্রাম থেকে ৩৮ হাজার পিস ভারতীয় পাতার বিড়িসহ চোরাকারবারী মো. আশরাফুল আলম ওরফে মো. খোকন মিয়া (৩৪)-কে আটক করে।
অপরদিকে একই দিন বিশ্বম্ভরপুর থানাধীন মাছিমপুর গ্রামে অভিযান চালিয়ে প্রায় দেড় কেজি গাঁজাসহ পেশাদার মাদক কারবারি আ. মোতালিব (৭৫) ও মো. কাজল মিয়া (৩২)-কে আটক করে র‌্যাবের আরেকটি দল।
চুনারুঘাট : রবিবার বিকেল ৩টার দিকে র‌্যাব-৯এর হবিগঞ্জ ক্যাম্প-এর একটি দল হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার ১নং গাজীপুর ইউনের ৯নং ওয়ার্ডের ওসমানপুর কৈয়াউড়ি গ্রামে অভিযান পরিচালনা করে ৫ কেজি গাঁজাসহ পেশাদার মাদক কারবারি মো. ফুল মিয়া (৩৮)-কে আটক করে। র‌্যাবের আরেকটি দল রবিবার দিবাগত রাত ১টার দিকে চুনারুঘাট থানার ২নং আহমদাবাদ ইউপি-এর অন্তর্গত আমু চা বাগান হাসপাতালের সামনে থেকে ২৪ কেজি গাঁজাসহ পেশাদার মাদক ব্যবসায়ী রাজেশ বারাইক (২৬)-কে আটক করে।
রাজনগর : রবিবার বিকেলে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্প-এর একটি মৌলভীবাজার জেলার রাজনগর থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে মন্নাফ এন্ড সন্সকে ৮ হাজার, সরদার শাহ বেকারিকে ২০ হাজার ও শাহজালাল হোটেল-কে ৩ হাজার- এই ৩টি প্রতিষ্ঠানকে মোট ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। আটক সকল আসামিকে পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে র‌্যাব।