বিশ্বে করোনায় এ পর্যন্ত মৃত্যু ৪৪ লাখ ৮১ হাজার ১৪৩ জন ॥ ডেল্টার প্রকোপে রাশিয়ায় রেকর্ড মৃত্যু

2

কাজিরবাজার ডেস্ক :
বিশ্বজুড়ে বৃহস্পতিবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ৮২২ জন। এর মধ্যে ৪৪ লাখ ৮১ হাজার ১৪৩ জনের মৃত্যু হয়েছে। আর চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছেন ১৯ কোটি ২৩ লাখ ১ হাজার ৪৮৬ জন।
এদিকে করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনের প্রকোপ এবং টিকাদানে ধীরগতির মধ্যে গত ২৪ ঘণ্টায় কোভিডে সর্বোচ্চ মৃত্যু দেখেছে রাশিয়া। বৃহস্পতিবার মারা গেছেন ৮২০ জন। এছাড়া নতুন করে ১৯ হাজার ৬৩০ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনা সংক্রমিত মানুষের সংখ্যার বিচারে মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। গত জুনের মাঝামাঝি থেকে অতিসংক্রামক ডেল্টা ধরনের প্রকোপে দেশটিতে কোভিড সংক্রমণের নতুন ঢেউ শুরু হয়েছে। যদিও এখন রাশিয়ায় দৈনিক আক্রান্ত কমতির দিকে, কিন্তু চলতি আগস্টেই বেশ কয়েকদিন দৈনিক মৃত্যুর রেকর্ড হয়েছে দেশটিতে।
অস্ট্রেলিয়ায় দৈনিক সংক্রমণে রেকর্ড : করোনায় সর্বোচ্চ দৈনিক আক্রান্তের রেকর্ড করল অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১৫ জন। ২০২০ সালে করোনা মহামারী শুরুর পর এ পর্যন্ত এটি অস্ট্রেলিয়ায় সর্বোচ্চ দৈনিক সংক্রমণের রেকর্ড।
মডার্নার টিকায় ভেজাল, ১৬ লাখের বেশি ডোজ ফেলে দিল জাপান : ভেজাল ও দূষিত উপাদানের উপস্থিতি থাকায় জাপানে করোনা টিকা মডার্নার ১৬ লাখ ৩০ হাজার ডোজ স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই স্থগিতাদেশ দিয়েছে।