১২টি ব্যবসা-প্রতিষ্ঠানকে সাড়ে ৬৭ হাজার টাকা জরিমানা

10

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা ও সুনামগঞ্জে ১২টি ব্যবসা-প্রতিষ্ঠানকে সাড়ে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-৯ ও পরিবেশ অধিদপ্তর। গত বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে এ জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার সকাল ১০টা হতে ২টা পর্যন্ত পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক মেজর শওকাতুল মোনায়েম, সিনিঃ এএসপি লুৎফর রহমান এবং মোহাম্মদ এমরান হোসাইন, পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, পরিবেশ অধিদপ্তর, সিলেট এর নেতৃত্বে এসএমপি দক্ষিণ সুরমা থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এনা পরিবহনে ৩ হাজার টাকা, ইউনিক পরিবহণ ৩ হাজার টাকা, গ্রীণ লাইন পরিবহন ৩ হাজার টাকা, মামুন পরিবহন ৩ হাজার টাকা, হানিফ পরিবহন ৪ হাজার টাকা, শ্যামলী পরিবহন ৩ হাজার টাকা, কুমিল্লাহ ট্রান্সপোর্ট পরিবহন ৩ হাজার টাকা হবিগঞ্জ পরিবহন ১ হাজার ৫শ’ টাকা, আল মোবারাকা পরিবহন ৩ হাজার টাকা ও সোহেল আহমদ ২ হাজার টাকাসহ ১০টি প্রতিষ্ঠানকে মোট ২৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।
এদিকে, একই দিন বিকেল সাড়ে ৫ হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩, (সুনামগঞ্জ ক্যাম্প) একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ ও এএসপি মোঃ আব্দুল্লাহ এবং জহিরুল আলম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সুনামগঞ্জ এর নেতৃত্বে সুনামগঞ্জ জেলার সদর থানা এলাকায় একটি মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল দ্রব্য বিরোধী যৌথ অভিযান পরিচালনা করে সুজাত আহমদ (ফুলকলি) কে ২০ হাজার টাকা ও মোঃ শওকত আলী (পানসী রেস্টুরেন্ট) কে ২০ হাজার টাকাসহ ২টি প্রতিষ্ঠানকে মোট ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নিকট হতে ৪০,০০০/-(চল্লিশ হাজার) টাকা জরিমানা
আদায় করা হয়। পৃথক অভিযানে জরিমানাকৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন জানিয়েছেন।