তাহিরপুরে অমুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাতিলের দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

7

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে অমুক্তিযোদ্ধাদের নাম বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা।
রবিবার দুপুরে তাহিরপুর পূর্ব বাজার শহীদ মিনার সংলগ্ন স্থানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড খসরুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রৌজ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড খেলু মিয়া, এমদাদ নুর প্রমুখ।
মানববন্ধন চলাকলে বক্তারা বলেন, তালিকা যাচাই বাছাই কমিটির লোকজন আর্থিক সুবিধা নিয়ে অমুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেয় নি। আমরা প্রশাসনের কাছে বীর মুক্তিযোদ্ধাদের নামের তালিকার সাথে অমুক্তিযোদ্ধাদের নাম বাদ দেয়ার দাবী জানাচ্ছি।
সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রৌজ আলী বলেন, প্রকৃত মুক্তিযোদ্ধাদের নামের তালিকায় ৭ জন অমুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত হয়েছিল। আমরা ঐ অমুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেয়ার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট আবেদন জানিয়েছি। মন্ত্রী যাচাই বাছাই কমিটির লোকজন কে বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে বলেছেন। কিন্তু যাচাই বাছাই কমিটির লোকজন তাদের কাছ থেকে সুবিধা নিয়ে তাদের নাম বাদ দেয় নি।
অমুক্তিযোদ্ধা অভিযোগে অভিযুক্ত ৭ জনের একজন আবদুল মজিদ, তার সাথে এ বিষয়ে কথা বললে তিনি জানান, আমি অসুস্থ আছি এ বিষয়ে পরে আপনার সঙ্গে কথা বলেবো।
যাচাই বাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গোলাম মোস্তফা বলেন, বিষয়টি আমরা দেখছি।