তরুণদের ব্যতিক্রমী উদ্যোগ “Clean Surma Green Sylhet”প্রজেক্ট শুরু

107
ক্লিন সুরমা গ্রীণ সিলেটের কর্মসূচি উপলক্ষে র‌্যালী।

সিলেটের সর্বস্তরের প্রতিভাবান এবং মেধাবী তরুণদের সম্মিলিত উদ্যোগে “Clean Surma, Green Sylhet” নামের একটি সম্ভাবনাময় প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে।
কীন ব্রীজ এলাকার সুরমা নদীর দুই পারে পরিচ্ছন্ন করা এবং সৌন্দর্য্য বর্ধন করে একটি দৃষ্টিনন্দন এবং মনোরম পরিবেশ গড়ে তোলাই যে প্রজক্টের লক্ষ্য।
যেখানে সকল জনগণ তাদের পরিবার পরিজন নিয়ে নির্বিঘেœ মনোরম পরিবেশে একটু অবসর সময় কাটাতে পারে, এজন্যই এই প্রজেক্টের কার্যক্রম শুরু হয়েছে।
সিলেটের প্রায় ৩০টির অধিক সামাজিক সংগঠন ও বিভিন্ন পেশাজীবী সংগঠন সহ বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিলে এই উদ্যোগটি গ্রহণ করেছে।
২১ জুন সিলেট সিটি কর্পোরেশন আঙিনা থেকে প্রায় তিন শতাধিক মানুষকে নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী সহকারে কীন ব্রীজ অভিমুখে যাত্রা শুরুর মাধ্যমে প্রজেক্টের উদ্বোধন ঘোষণা করা হয়।
তাহিয়া তালবিয়া মীমে’র সঞ্চালনার মাধ্যমে দীর্ঘমেয়াদী এই প্রজেক্টটির উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
তিনি বলেন – “সিলেটের তরুণ যুব সমাজের সবাই মিলে যে উদ্যোগটি নিয়েছে, তা নি:সন্দেহে প্রশংসনীয়।
সিলেট সিটি কর্পোরেশন তাদেরকে সর্বোচ্চ রকমের সহযোগিতা করে পাশে থাকবে সব সময়। আমরা সর্বস্তরের সিলেটবাসী মিলে আমাদের ঐতিহ্যবাহী এই নগরীকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরবো। সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে তিনি এই প্রজেক্টে অংশগ্রহণ করার আহবান জানান। এছাড়া ও উপস্থিত বক্তব্য প্রদান করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: জাহিদুল ইসলাম এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের ভ্রাতৃকন্যা বিশিষ্ট সমাজসেবী সাইকা চৌধুরী। বিজ্ঞপ্তি