দক্ষিণ সুনামগঞ্জে ভাতিজা হত্যার দায়ে চাচার ফাঁসি

17

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের হাবীবুল কিবরিয়া সেজু (৯) হত্যা মামলায় ছদরুল হোসেন চৌধুরী নামের একজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে এ আদেশ দেন সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু।
মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত ছদরুল হোসেন চৌধুরীকে মৃত্যুদণ্ডের আদেশের পাশাপাশি ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং দণ্ডবিধি ২০১ ধারায় ৫ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।
আদালতের আদেশে বলা হয়, যেহেতু আসামি মৃত্যুদনণ্ডপ্রাপ্ত সেহেতু উভয় সাজা একত্রে চলবে। একই সাথে আসামি মামলার শুরু থেকেই পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করতে ব্যবস্থা নেয়ার জন্য চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা মাজিস্ট্রেটকে ব্যবস্থা নিতেও বলা হয়েছে।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১০ সালের ৯ সেপ্টেম্বর দপুরে দিকে ছদরুল হোসেন চৌধুরী সাথে তারই আপন ভাই ও নিহত শিশুর পিতা আছাবুর রহমান চৌধুরী’র জমি নিয়ে পূর্ব শত্রুতা চলছিলো। এর জের ধরে আসামি তার ধানের গোলার পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে শিশু হাবীবুল কিবরিয়া সেজুকে।
পর দিন নিহতের বাবা আছাবুর রহমান চৌধুরী বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় হত্যা মামলায় করেন। নিহত শিশু সেজু হত্যাকারী ছদরুল হোসেন চৌধুরীর আপন ভাতিজা।
রাষ্ট্র পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ জিয়াউল ইসলাম। এ ছাড়াও আসামির পক্ষে কোনও আইনজীবী উপস্থিত না থাকায় সেস্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে ছিলেন শাহাব উদ্দিন চৌধুরী (২)।