ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাথে মতবিনিময়কালে বিভাগীয় কমিশনার ॥ পরিবেশ ও ভোক্তা অধিদপ্তর যেনো উদ্যোক্তাদের আতংকের কারণ না হয়

6

সিলেট বিভাগের দুগ্ধ খামারিদের সংগঠন সিলেট ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাথে মতবিনিময় করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান, এনডিসি। মঙ্গলবার ১৯ জানুয়ারি বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
‘পরিবেশবান্ধব ডেইরি খামার গঠনে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রাণিসম্পদ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগের কর্মকর্তারা অংশ নেন।
সিলেট ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ খামার পরিচালনার ক্ষেত্রে নানা ধরণের প্রতিবন্ধকতার বিষয়গুলো তুলে ধরেন। সকল সরকারি দপ্তরের সম্মিলিত উদ্যোগ নিয়ে এগিয়ে আসলে দেশকে অচিরেই প্রাণিসম্পদে স্বয়ংসম্পূর্ণ করে দেশের বাইরে রপ্তানির পর্যায়ে চলে আসবে বলে আশা প্রকাশ করেন তারা।
সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান তার বক্তব্যে দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে অবদান রাখার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তর ও ডেইরি অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি পরিবেশ ও ভোক্তা অধিদপ্তরকে উদ্যোক্তাদের আতংকের কারণ না হয়ে সবার সম্মিলিত উদ্যোগে পরিবেশবান্ধব খামার ও ভেজালমুক্ত খাদ্য উৎপাদন নিশ্চিত করতে কাজ করার আহবান জানান।
মতবিনিময় সভায় প্রাণিসম্পদ অধিদপ্তর, সিলেট বিভাগের পরিচালক ডা. আমিনুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগের পরিচালক এমরান হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক ডা. ফখরুল ইসলাম, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জের জেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণ, সিলেট ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মাআয রেজা চৌধুরী, সাধারণ সম্পাদক মোতাহের হোসেন সুহেল, সহ সভাপতি আমজাদ হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল জামান, সাংগঠনিক সম্পাদক সুহেল আহমদ, কার্যনির্বাহী সদস্য এজাজ আহমদ, ফখরুল ইসলাম, আব্দুল জলিল, মেহরুজ রহমানসহ ডেইরি অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি