মাছিমপুরে অবৈধ পানির লাইনের সংযোগের বিরুদ্ধে সিটি কর্পোরেশনের অভিযান

9

সিলেট সিটি করপোরেশনের পানির লাইন আছে, কিন্তু নেই অনুমোদন। বছরের পর বছর পানি ব্যবহার করছেন কিন্তু পানির ফি দেননি কোনদিনই। বাড়িতে নলকূপ আছে, কিন্তু নেননি সিসিকের অনুমোদন। এমন অসংখ্য প্রমাণ পাওয়া গেছে সিসিকের অভিযানে। অভিযানে অবৈধ পানির সংযোগ চিহ্নিত করে জরিমানা সহ ফি পরিশোধের সময় বেঁধে দেয়া হয়েছে।
বৃহস্পতিবার (৭ জানুয়ারী ২০২১) সিসিকের নির্বাহী প্রকৌশলী মো. আলী আকবর এর নেতৃত্বে অভিযানে অবৈধ পানি সংযোগ সহ অনুমোদনহীন নলকূপ চিহ্নিত করা হয়।
নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের মাছিমপুর এলাকায় অভিযানকালে ২৯টি বাসা-বাড়িতে অবৈধ পানির সংযোগ চিহ্নিত করা হয়। এর মধ্যে ৪ টি অবৈধ নলকূপ এবং ২৫ টি অবৈধ পানির সংযোগ।
অভিযানে দেখা যায়, বাসা বাড়িতে বেআইনিভাবে পানির সংযোগ নিয়েছেন কিন্তু সিসিকের অনুমোদনের তোয়াক্কা করেননি বাড়ি মালিকগণ। দীর্ঘদিন ধরে এমনিটি করে আসলেও নিজ উদ্দ্যোগে অনুমোদন কিংবা পানির ফি আদায় করেননি তারা।
নগরীর মাছিমপুর এলাকায় এ অভিযানে নাগরিক চাহিদা বিবেবচনায় ২৫টি বাসা-বাড়িতে পাওয়া অবৈধ পানি সংযোগ বিচ্ছিন্ন না করে নির্ধারিত তারিখের মধ্যে সিসিকের অনুমোদন ও জরিমানা সহ বকেয়া ফি পরিশোধের নির্দেশনা দেয়া হয়।
অভিযানকালেই সময় বেঁধে দিয়ে জরিমানা ও ফি’র কপি হস্তান্তর করা হয় তাদের কাছে। নির্ধারিত সময়ের মধ্যে জরিমানা সহ বকেয়া ফি ব্যাংকের মাধ্যমে জমা না দিলে এসব সংযোগ বিচ্ছন্ন করা হবে।
এ সময় সিসিকের সহকারী প্রকৌশলী মো. আতিকুর রহমান সহ পানি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পানির বকেয়া ফি আদায়, অবৈধ পানির সংযোগ চিহ্নিতকরণ ও অনুমোদনহীন নলকূপ চিহ্নিতরকরণে সিলেট সিটি করপোরেশনের অভিযান অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তি