সমাজসেবার ৬৭ লক্ষ টাকার চেক বিতরণী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আমরা বিভিন্ন ক্ষেত্রে সফল হয়েছি

33
জেলা প্রশাসন ও সমাজ সেবা কার্যালয় আয়োজিত রোগীদের মধ্যে চেক বিতরণ করছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষকে নিয়ে ভাবেন, দেশের মানুষ যাতে সুখে শান্তিতে জীবন যাপন করতে পারেন সে জন্য বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সহযোগিতা করছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গৃহহীনদের জন্য ঘর নির্মাণ, ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প, দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার জন্য সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের বরাদ্দ বাড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, কোভিড-১৯ মহামারিতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা ও যোগ্য নেতৃত্বের কারণে আমরা বিভিন্ন ক্ষেত্রে সফল হয়েছি। বাংলাদেশে বিশ্বের তুলনায় রোগী ও মৃতের সংখ্যা কম। কোভিট-১৯ এর কারণে বিশ্বব্যাপী যে সংকট সৃষ্টি হয়েছে এর নিরসনে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। এটা একা কারো পক্ষে কাটিয়ে উঠা সম্ভব নয়। সরকার এবং জনগণের সম্মিলিত সহযোগিতায় সচেতনা বৃদ্ধির মাধ্যমে এর মোকাবেলা করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে নিজে সুস্থ থাকতে হবে এবং অন্যান্যদেরকেও সুস্থ রাখতে হবে।
তিনি আরো বলেন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য বিভিন্ন সেবার ব্যবস্থা করা হয়েছে। সেবার মান বাড়ানোসহ বিভিন্ন সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। তিনি বলেন, ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়ায় আক্রান্ত রোগীদের জন্য প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় আর্থিক সহায়তা কর্মসূচী একটি যুগান্তকারী পদক্ষেপ। এই টাকার সদ্ব্যবহারের মাধ্যমে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীরা চিকিৎসা গ্রহণ করবেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি প্রসঙ্গ ক্রমে বলেন, আগামী ১ জানুয়ারি হতে লন্ডন থেকে যারা সিলেটে আসবেন-তাদেরকে অবশ্যই সরকারের সিদ্ধান্ত মানতে হবে। আগত প্রবাসীদের অবশ্যই নিজ খরচে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। তিনি বলেন সরকার মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানসহ মৌলিক চাহিদা পূরণে বদ্ধ পরিকর। এ জন্যে নিরলসভাবে কাজ করছে। দেশে আর কেউ গৃহহীন থাকবে না। সবাইকে আশ্রয় এবং ঘর নির্মাণ করে আবাসনের ব্যবস্থা করা হবে। তিনি বুধবার বিকেলে সিলেটের জেলা প্রশাসকের হল রুমে- জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত ২০২০ অর্থ বছরের ১ম কিস্তিতে প্রতি জনকে ৫০ হাজার টাকা করে সিলেটের ১৩৪জন রোগীর মধ্যে ৬৭ লক্ষ টাকার চেক বিতরণী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ রবিউল ইসলাম, সহকারী পরিচালক মোঃ নাজিম উদ্দিন, সহকারী পরিচালক মোঃ রফিকুল হক, সিলেট প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক এম আহমদ আলী, সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আফিল উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে পররাষ্ট্র মন্ত্রীর ভগ্নিপতি ও জালালাবাদ এসোসিয়েশনের আজীবন সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রোভিসি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য, সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাগ গ্রামের কৃতী সন্তান ড. অধ্যাপক আতফুল হাই শিবলীর রুহের মাগফেরাত কামনা ও দূরারোগ্যদের আরোগ্য কামনা এবং দেশবাসীর জন্য কল্যাণ কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সিলেট কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম। (খবর সংবাদদাতার)