নগরীতে অপহরণের ৯ দিন পর কুমিল্লা থেকে কিশোর উদ্ধার, স্বামী-স্ত্রী গ্রেফতার

46

স্টাফ রিপোর্টার :
নগরীর দামালিপাড়া এলাকায় কিশোর মো: ইয়াছিন আরাফাত মান্নাকে (১৭) অপহরণের ৯ দিন পর কুমিল্লা থেকে উদ্ধার ও অপহরক স্বামী-স্ত্রীকে গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাত আড়াই টার দিকে কুমিল্লা লাকসাম থানা পুলিশের সহযোগীতায় রাজঘাটস্থ লাকসাম বাজারের পশ্চিমে কবির মিয়ার দোতলা বিল্ডিং এর একটি কক্ষ থেকে ভিকটিমকে উদ্ধার ও তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার নবগ্রামের পেয়ার আহমদের পুত্র বর্তমানে রাজঘাটস্থ লাকসাম বাজারের পশ্চিমে কবির মিয়ার দোতলা বিল্ডিং এর ভাড়াটে মো: ইমরান হোসেন (২৭) ও তার স্ত্রী লাকি বেগম (২৪)। উদ্ধার হওয়া ভিকটিম মো: ইয়াছিন আরাফাত মান্না জৈন্তাপুর থানার গৌরিশংকর গ্রামের বর্তমানে নগরীর আখালিয়া নয়াবাজার দামালিপাড়া ৭৮ নং বাসার বাসিন্দা শাবিপ্রবির এমএলএসএস চাকরীরত মো: তৈয়মুছ আলীর পুত্র।
পুলিশ জানায়, ভিকটিম মোঃ ইয়াছিন আরাফাত মান্না এর ব্যবহৃত মোটরসাইকেল যার রেজিঃ নং-সিলেট-হ-১২-২৯৮০, ৫০ হাজার টাকা বেশি দামে বিক্রির প্রলোভন দেখিয়ে পরিবারের কাউকে না জানিয়ে মোটরসাইকেল যোগে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানা এলাকার উদ্দেশ্যে গোপনে অপহরণ করে নিয়ে যায় মোঃ ইমরান হোসেন। পরবর্তীতে ভিকটিমের উক্ত মোটরসাইকেলটি জোরপূর্বক ইমরান হোসেন নগদ ১২ হাজার টাকায় অন্যত্র বিক্রি করে দেয়। ভিকটিমকে তার মোটরসাইকেল বিক্রির টাকা না দিয়ে উল্টো ভয়ভীতি প্রদর্শন করে একে অপরের সহায়তায় তাকে আটক রেখে আরো টাকা দাবী করতে থাকে।
এদিকে, এ ঘটনায় মোঃ ইয়াছিন আরাফাত মান্নার পিতা মোঃ তৈয়মুছ আলী বাদী হয়ে ২ আসামীর বিরুদ্ধে অভিযোগ দিলে জালালাবাদ থানার মামলা নং-০৬ তাং-০৪/১২/২০২০ রুজু করা হয়। পরে জালালাবাদ থানা পুলিশের একটি দল গত বৃহস্পাতবার রাত আড়াই টার দিকে কুমিল্লা লাকসাম থানা পুলিশের সহযোগিতায় কুমিল্লা জেলার রাজঘাটস্থ লাকসাম বাজারের পশ্চিমে কবির মিয়ার দোতলা বিল্ডিং এর একটি কক্ষ থেকে মোঃ ইয়াছিন আরাফাত মান্নাকে উদ্ধার ও অপহরক ইমরান হোসেন ও তার স্ত্রী লাকী বেগমকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। গতকাল শুক্রবার গ্রেফতারকৃতদের বিধি মোতাবেক আদালতে সোপর্দ করা হয়েছে। বিষয়টি জালালাবাদ থানার ওসি (তদন্ত) মোঃ শাহিন মিয়া নিশ্চিত করেছেন।