আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন দিরাই পৌর মেয়র, প্রার্থিতা প্রত্যাহার করলে অন্য সিদ্ধান্ত

11

কাজিরবাজার ডেস্ক :
দিরাই পৌরসভার মেয়র মোশারফ মিয়া আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন। দলের সিদ্ধান্ত অমান্য করে দিরাই পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করায় তাকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক থেকে বহিষ্কার করা হবে। একই সঙ্গে ভবিষ্যতে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে না। তবে ১০ ডিসেম্বরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করলে তিনি বহিষ্কার হবেন না।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন জানান, দিরাই পৌরসভার বর্তমান মেয়র যদি স্বতন্ত্রভাবে নির্বাচন করেন তবে তিনি আওয়ামী লীগ থেকে বহিষ্কার হতে যাচ্ছেন। তবে এখনও মনোনয়ন পত্র প্রত্যাহারের সময় আছে। এরপরও যদি উনি মনোনয়ন পত্র প্রত্যাহার না করেন আওয়ামী লীগ সাংগঠনিক ব্যবস্থা নিবে।
তিনি বলেন, যারা দলের বাইরে গিয়ে নির্বাচন করবে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত আছে আমাদের। এছাড়া তারা আওয়ামী লীগের সদস্য পদ পাবেন না। ভবিষ্যতে কখনো আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। কেন্দ্রীয় কমিটি আমাদের এমন নির্দেশনা দিয়েছে। আমরা সেই বিষয়ে যথেষ্ট যত্নবান। কেন্দ্রীয় কমিটি ও জেলা কমিটির সিদ্ধান্ত যারা মানবে না তাদেরকে ছাড় দেয়া হবে না।
আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দেশের সকল পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী রাখতে চায় না আওয়ামী লীগ। শুধু বিদ্রোহীই নয়, নির্বাচনে দল মনোনীত প্রার্থীর বাইরে দলীয় অন্য প্রার্থীর ইন্ধনদাতাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবার যারাই বিদ্রোহী প্রার্থী হবেন আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযাযী, আগামী ২৮ ডিসেম্বর দিরাই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রার্থীরা। নির্বাচনে ৮ মেয়র প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।