সরকার ইমামদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলছে : বিভাগীয় কমিশনার

11

 

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, সরকার ইমামদের জীবনমুখী প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলছে। আর প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে ইমামরা দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছেন। তিনি বলেন, করোনাকালে আপন পুত্ররা যখন পিতামাতার লাশ ফেলে ভয়ে দৌড়ে পালিয়েছিল, ইমামরা তখন হিন্দু-মুসলিম নির্বিশেষে সেই লাশ দাফনকাফনে এগিয়ে এসেছিলেন। ফলে আমরা দেখতে পেয়েছি করোনাকালে মানবসেবার দৃষ্টান্ত স্থাপন করেছেন এদেশের ইমাম-মুয়াজ্জিনরা। বৃহস্পতিবার নগরীর ইমাম প্রশিক্ষণ একাডেমিতে সাত জেলার ইমামদের পাঁচদিন ব্যাপি রিফ্রেসার্স কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সিলেট বিভাগ ছাড়াও ভ্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার নির্বাচিত ১০০ ইমাম অংশগ্রহণ করেন।
ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক মো. মহিউদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রশিক্ষাণার্থী ইমাম মাওলানা ইয়াছিনুল হক।
সভাপতির বক্তব্যে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদূরপ্রসারী চিন্তার ফসল ইসলামিক ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠানের অধীনে লাখ লাখ ইমাম প্রশিক্ষণ গ্রহণ করে দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছেন। তারা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আওয়াজ তুলে বহির্বিশ্বে বাংলাদেশকে মধ্যপন্থার সহনশীল দেশের স্বীকৃতি এনে দিয়েছেন। বিজ্ঞপ্তি