র‌্যাব -পুলিশের পৃথক অভিযান ॥ নগরী থেকে ফেনসিডিল ও ইয়াবাসহ ৫, মাদক ব্যবসায়ী গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার :
নগরীর জল্লারপার, লালদীঘিরপার ও বালুচর থেকে ফেনসিডিল ও ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে র‌্যাব- পুলিশ। গতকাল শুক্রবার রাতে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার দক্ষিণ শ্রীপুর গ্রামের মৃত ছিদ্দিক মিয়ার পুত্র বর্তমানে নগরীর জল্লারপার আ/এ বাচ্চু মিয়ার কলোনীর বাসিন্দা মো: বোরহান মিয়া (৩৫), শাহপরাণ থানার বালুচর এলাকার নতুন বাজারের মো: আলী মিয়ার পুত্র মো: সুমন আহমদ (৩০), নগরীর লালদীঘিরপার ৭১ নং বাসার আব্দুল হক উরফে তোতা মিয়ার পুত্র মো: খোকন (৩০), লালদীঘির পশ্চিম পারের মো: রোমন মিয়ার স্ত্রী শিরিন আক্তার (২৮) এবং বিয়ানীবাজার থানার বাহাদুরপুর গ্রামের মো: মদিনাতুল ইসলামের পুত্র বর্তমানে মাছুদীঘিরপারের বাসিন্দা মো: জান্নাতুল ইসলাম সালমান (২০)। মহানগর গোয়েন্দা পুলিশ জানায়, গত শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে মহানগর ডিবি পুলিশের একটি টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে লালদীঘির পশ্চিমপারে আব্দুল হক উরফে তোতা মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: খোকন ও শিরিন আক্তারকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৪ হাজার ২শ টাকা দামের ৮ বোতল ফেনসিডিল উদ্ধার ও জব্দ করে। প্রাথমিকভাবে জানা গেছে, ধৃত আসামী শিরিন আক্তার পেশাগত মাদক ব্যবসায়ী, সে সিলেট জেলার জকিগঞ্জ সীমান্তবর্তী এলাকা হতে বিশেষ কৌশলে ফেনসিডিলগুলো ঘটনাস্থল বাড়িতে নিয়ে আসে এবং তার সহযোগী আসামী খোকন এর মাধ্যমে সিলেট শহরের বিভিন্ন স্থানে মাদক সেবীদের নিকট খুচরা দরে বিক্রি করে থাকে।
এছাড়া মহানগর গোয়েন্দা পুলিশ ( ডিবি )’র অপর একটি টহলরত দল একইদিন রাত সোয়া ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বালুচর নতুন বাজার আলী মিয়ার রিক্সার গ্যারেজের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মো: সুমন আহমদকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে। অনুসন্ধানে জানা যায়, ধৃত আসামী সুমন পেশাগত মাদক ব্যবসায়ী এবং সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। অনুসন্ধানে আরও জানা যায়, সিলেট টিবি গেইট এলাকা হতে ইয়াবা ট্যাবলেটগুলো বিশেষ কৌশলে সংগ্রহ করে ঘটনাস্থল এলাকায় মাদক সেবীদের নিকট খুচরা দরে বিক্রি করে থাকে।
উক্ত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
এদিকে র‌্যাব-৯ জানায়, গত শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে র‌্যাব- ৯ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জল্লারপাড় আবাসিক এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী বোরহান মিয়া ও জান্নাতুল ইসলাম সালমানকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও জব্দ করে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে র‌্যাব মাদক আইনে মামলা দায়ের করে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।