আলিম মাদরাসা শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষার জন্য আর মাদরাসার বাইরে যেতে হবে – ড. মুহাম্মদ আহসান উল্লাহ

24

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় ঢাকা’র উপাচার্য্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বর্তমান সরকার মাদরাসা শিক্ষাকে উন্নত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আলিম মাদরাসা শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষার জন্য আর মাদরাসার বাইরে যেতে হবে। মাদরাসা থেকে উচ্চতর ডিগ্রি লাভ করা সম্ভব। তিনি মাদরাসা শিক্ষকদের ধৈর্য্য সহকারে দায়িত্ব পালনের আহবান জানান। তিনি লালাবাজার সিনিয়র আলিম মাদরাসাকে ফাযিল (ডিগ্রি) সমমান পর্যায়ে নিয়ে যাওয়ার আশ^াস প্রদান করেন।
তিনি গত ৭ ফেব্র“য়ারি বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার সিনিয়র আলিম মাদরাসার ৪৪তম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
লালাবাজার সিনিয়র আলিম মাদরাসার গভর্ণিং বডির সভাপতি এডভোকেট মোঃ মুহিদ হোসেন ও মাদরাসার সাবেক সুপার মাওলানা মুফতী নূরুল হকের পৃথক পৃথক সভাপতিত্বে ও মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আনোয়ার হোসাইন এর পরিচালনায় প্রধান মেহমানের বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী। প্রধান আকর্ষণ হিসেবে বয়ান পেশ করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুসাম উদ্দিন চৌধুরী, মহাসচিব ও কামালবাজার ফাজিল মাদরাসার অধ্যক্ষ এ.কে মনওয়ার আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জালালপুর জালালিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা জ.উ.ম আব্দুল মুনাঈম, বিশ^নাথ দারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, হাফিজ মাওলানা আব্দুল বাসিত আশিক্বী- মৌলভীবাজার, হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা নিজাম উদ্দিন, সিলেট টিবি গেইট জামে মসজিদের সবেক ইমাম ও খতিব মাওলানা আরজ আলী।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল লতিফ। বক্তব্য রাখেন লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল, সালেহা নূর চৌধুরী একাডেমীর প্রতিষ্ঠাতা ফালাকুজ্জামান চৌধুরী জগলু। উপস্থিত ছিলেন মাদরাসা গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য আশিক আলী, সদস্য হাফিজ আব্দুল নূর, লালাবাজার কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সদস্য আলহাজ আফতাব আলী, জাতিসংঘের অনারারি কো-অর্ডিনেটর যুক্তরাজ্য প্রবাসী ড. এম.এ খান, লালাবাজার ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি ওয়ারিছ আলী প্রমুখ। বিজ্ঞপ্তি