প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম আর নেই

8

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিম আর নেই। রবিবার (১৮ অক্টোবর) রাত পৌনে নয়টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি করোনা ভাইরাসের কোভিড-১৯ আক্রান্ত ছিলেন।
গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) থেকে সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আজিজ আহমদ সেলিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে না ফেরার দেশে পাড়ি জমালেন সর্বজন শ্রদ্ধেয় ও সদাহাস্যোজ্জ্বল এই সাংবাদিক।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সিলেট নগরীর মজুমদারী এলাকার বাসিন্দা ছিলেন তিনি। মরহুম আজিজ আহমদ সেলিমের জানাযার নামাজ আজ বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
তাঁর মৃত্যুতে সিলেটের গণমাধ্যমকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে প্রয়াত এ সাংবাদিকের মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
মেয়রের শোক : প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর মেয়র আরিফুল হক চৌধুরী।
রবিবার রাতে সিলেটের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সিলেটের সর্বজন শ্রদ্ধেয় এই সাংবাদিক।
আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে এক শোক বার্তায় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আজিজ আহমদ সেলিম ছিলেন সিলেটের সাংবাদিক অঙ্গনের অভিভাবক স্বরূপ। সিলেটের বিভিন্ন নাগরিক সংগঠনের সাথেও সম্পৃক্ততা রয়েছে। এই নগরীর উন্নয়নে বিভিন্ন সময়ে তাঁর পরামর্শ ও উপদেশ পেয়েছি। যা কখনো ভুলবার নয়। ফলে সেলিম ভাইয়ের মৃত্যুতে আমিও একজন অভিভাবক হারালাম।
তিনি বলেন, সিলেটের সাংবাদিকতার উন্নয়নে তিনি দীর্ঘদিন ধরে কাজ করে গেছেন। সৎ ও আদর্শবান সাংবাদিকতার প্রতিরুপ হয়ে তিনি দীর্ঘদিন আমাদের মধ্যে বেঁচে থাকবেন।
সিসিক মেয়র শোকবার্তায় আজিজ আহমদ সেলিমের শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমেবদনা জ্ঞাপন করেন।
ইমজা : সিলেটের প্রখ্যাত সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েসন (ইমজা) সিলেট।
ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপন ও সাধারণ সম্পাদক সজল ছত্রী স্বাক্ষরিত শোকবার্তায় বলা হয়, সিলেটের সর্বজন শ্রদ্ধের প্রবীণ সাংবাদিক আজিজ আহমেদ সেলিম ইমজার জন্মলগ্ন থেকেই একজন পথপ্রদর্শক হিসেবে কাজ করেছেন। শুধু সাংবাদিকতাই নয়, আরো নানাভাবে সমাজের মানুষের জন্য কিছু করার চেষ্টা তিনি আপ্রাণ করে গেছেন।
বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধির দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সিলেট থেকে প্রকাশি দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি টানা দুবার সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। এর আগে সিলেটের প্রাচীন সংবাদপত্র দৈনিক যুগভেরীও সম্পাদনা করেন তিনি।
সাংবাদিকতার পাশপাশি সচেতন নাগনরিক কমিটি (সনাক) সিলেটের সভাপতির দায়িত্বেও ছিলেন আজিজ আহমদ সেলিম।
তার মৃত্যুতে সিলেটে সামাজিক ও সাংবাদিকতার জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি হল। ইমজার পক্ষ থেকে তার রূহের মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হচ্ছে।