ভোলাগঞ্জে পুনরায় বালুপাথর উত্তোলনের অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি

7

সরকারি রয়েলিটি গ্রহণ পূর্বক ভোলাগঞ্জ ধলাই নদীর পাথর কোয়ারী হতে পুনরায় বালু পাথর উত্তোলনের অনুমতি চেয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে এক স্মারকলিপি প্রদান করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা পানি নিষ্কাশন বালু পাথর উত্তোলন ও বহণকারী শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
১৫ অক্টোবর বৃহস্পতিবার সিলেটের জেলা প্রশাসকের অফিস কার্যালয়ে উপস্থিত থেকে এই স্মারকলিপি দেন তারা।
স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, কোম্পানীগঞ্জ উপজেলা পানি নিষ্কাশন-বালুপাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়ন, রেজিঃ নং চট্ট- ২২৬৩ (জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত) এর প্রায় ৪০ হাজার শ্রমিক ভোলাগঞ্জ ধলাই নদীর পাথর কোয়ারী হতে ম্যানুয়াল পদ্ধতিতে বালুপাথর উত্তোলন করে জীবিকা নির্বাহ করে আসছে। গত ২ ফেব্র“য়ারী পাথর কোয়ারীতে দুর্ঘটনায় একজন শ্রমিক মৃত্যুবরণ করায় প্রশাসন বালুপাথর উত্তোলন বন্ধ করার ফলে কোম্পানীগঞ্জের বালুপাথর উত্তোলনকারী শ্রমিকদের প্রায় দুই লক্ষ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। একটি দুর্ঘটনার জন্য দুই লক্ষাধিক মানুষের জীবন-জীবিকা বন্ধ হওয়াও আমাদের কাম্য হতে পারে না। তাই ৪০ হাজার শ্রমিকের প্রায় দুই লক্ষাধিক পরিবার ও পরিজনের জীবন-জীবিকার চাকা সচল করতে সরকারী রয়েলিটি গ্রহণ পূর্বক ভোলাগঞ্জ ধলাই নদীর পাথর কোয়ারী হতে পুনরায় বালুপাথর উত্তোলনের অনুমতির জন্য সংশ্লিষ্ট দফতরে অনুমতি কামনা করছি।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন, অর্থ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়া, প্রচার সম্পাদক সুধীর চন্দ্র দাস, সদস্য বাবুল মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি