কোম্পানীগঞ্জ প্রেসক্লাব থেকে ৪ জনকে বহিষ্কার

4

কোম্পানীগঞ্জ প্রেসক্লাব থেকে ৪জনকে বহিষ্কার করা হয়েছে। প্রেসক্লাব সভাপতি মো. আবুল হোসেন এক বিবৃতিতে জানিয়েছেন- সংগঠনে বিশৃংখলা সৃষ্টি, স্বার্থ ও ঐক্যবিরোধী এবং বিধিবহির্ভুত বিভিন্ন কর্মকান্ড ও গুরুতর অপরাধমূলক মামলায় জড়িত থাকার কারণে প্রেসক্লাবের গঠনতন্ত্রের ১১-এর ‘ক’.‘খ’ এবং ‘ঘ’ ধারা বলে তাদের বহিষ্কার করা হয়।
বহিষ্কৃতরা হলেন- কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শাব্বির আহমদ, সহ-সভাপতি মঈন উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম ও যুগ্ম-সম্পাদক আবিদুর রহমান। স্ব-স্ব দায়িত্ব থেকে তাদের অপসারণের পাশপাশি তাদের সংগঠনের সাধারণ সদস্যপদও বাতিল করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়, বহিষ্কৃতরা সংগঠনের নামে নানা অপতৎপরতা চালিয়ে যাতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও আর্থিক লেন-দেন এবং অবৈধ ফায়দা হাসিল করতে না পারে, সে মর্মে সকল মহলকে অবহতি করা হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, বিপথগামী ও বহিষ্কৃত কতেকজন একটি স্বার্থান্বেষী মহলের হীনস্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে সম্প্রতি সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতির সুনাম এবং সামাজিক ভাবমূর্তি ক্ষুন্ন করাসহ নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে। এহেন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সকল মহলের প্রতি অনুরোধ জানানো হয়েছে।
প্রেসক্লাবের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আব্দুল আলীম ও কোম্পোনীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শামীম আহমদের বিরুদ্ধে গত ২ সেপ্টেম্বর সাইবার ট্রাইব্যুনাল (বাংলাদেশ)-এ ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলা থেকে রেহাই পেতেই জড়িতরা সংঘবদ্ধভাবে প্রেসক্লাব সভাপতির বিরুদ্ধে এহেন অপতৎপরতার চালাচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তি