বিয়ানীবাজারের ইউএনও’র নিরাপত্তায় সশস্ত্র আনসার

5

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার পর দেশের সকল ইউএনওদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সারাদেশের ন্যায় বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসারের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে থেকে বিয়ানীবাজার ইউএনও’র সরকারি অফিস ও বাসভবনে সশস্ত্র আনসারের চারজন সদস্য মোতায়েন করা হয়েছে।
উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সূত্রে জানা গেছে, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে একজন সহকারী প্লাটুন কমান্ডার ও তিন জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। তারা ইউএনও’র কার্যালয় ও বাসভবনে সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। এরপর আনসারের সংখ্যা বাড়লে কিংবা নির্দেশনা আসলে ইউএনও যখন বাইরে যাবে। তখন আনসার সদস্য তার নিরাপত্তার জন্য যাবেন। আপাতত কার্যালয় ও বাসভবনে তার নিরাপত্তায় থাকবেন।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফাতেমা বেগম জানান, আজ সোমবার সকাল থেকে ইউএনও’র নিরাপত্তায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশে চারজন সশস্ত্র আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে। পরবর্তীতে আনসার সদস্যের সংখ্যা আরও বাড়ানো বলে আশা করছি।
সশস্ত্র আনসার ব্যাটালিয়ন মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমি মাহবুব জানান, সোমবার সকাল থেকে চারজন আনসার সদস্যরা আমার বাসভবন ও কার্যালয়ের সামনে সার্বক্ষণিক দায়িত্ব পালন শুরু করেছেন। তারা এ বিষয়ে একটি পত্রও আমার কাছে জমা দিয়েছেন।
মৌসুমি মাহবুব বলেন, আমরা ইউএনওরা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে থাকি। বিভিন্ন এসবের জের ধরে সংক্ষুব্ধ ব্যক্তিদের জন্য আমরা নিরাপত্তাহীনতা ভুগতে হয়। এ কারণেই প্রশাসনই কাজের বাইরে যখন আমরা সন্তানাদি ও পরিবার-পরিজন নিয়ে সরকারি বাসায় অবস্থান করি সেই সময়টায় আমরা সবচেয়ে বেশি শঙ্কায় ও উদ্বিগ্ন থাকি। এ সময় তিনি তার নিরাপত্তায় আরও সশস্ত্র আনসার মোতায়েনের দাবি জানান। (খবর সংবাদদাতার)