লালদীঘিরপারের ঘটনায় ছিনতাইকৃত টাকা উদ্ধারসহ ছিনতাইতারী গ্রেফতার

16

স্টাফ রিপোর্টার :
নগরীর লালদীঘিরপারের এক ব্যক্তির টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় ছিনতাই হওয়া ৭৫ হাজার টাকা উদ্ধারসহ ছিনতাইকারী খাছা মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার তাকে ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে গত শনিবার রাতে কোতোয়ালী মডেল থানা পুলিশ দক্ষিণ সুরমা বরইকান্দির নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত খাছা মিয়া (৫০) দক্ষিণ সুরমা থানার বরইকান্দি এলাকার মৃত হাজী আলকাছ আলীর পুত্র।
বিষয়টি নিশ্চিত করে মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) জ্যের্তিময় সরকার জানান, ইতোপূর্বে ছিনতাইয়ের ঘটনায় মাসুদ আহমদ উরফে ঝাড়ু মিয়া, আজাদ ও শাহ আলমকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদেরকে মামলার তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। ছিনতাইকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ছিনতাইকৃত ৭৫ হাজার টাকা উদ্ধারসহ খাছা মিয়াকে গ্রেফতার করে।
পুলিশ জানায়, ছিনতাইকারী মাসুদ আহমদ উরফে ঝাড়ু মিয়ার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় ৬টি ও কোতোয়ালি থানায় ৫টি মামলাসহ মোট তার বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে।
উল্লেখ, গত বুধবার নগরীর লালদীঘিরপার মেঘনা ব্যাংকের সামনে ছিনতাইয়ের শিকার হন মনিরুজ্জামান (৩৫) নামের এক ব্যক্তি। এ সময় ছিনতাইকারীরা তার কাছ থেকে ছোরা দিয়ে ভয় দেখিয়ে ৭৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা নং-৫৩ দায়ের করেন।