প্রগতিশীল রাজনৈতিক দলসমূহের উদ্যোগে শোক সভায় বক্তারা ॥ অধ্যাপক মোজাফফর আহমদ ছিলেন আদর্শিক রাজনীতির বাতিঘর

15
অধ্যাপক মোজাফফর আহমদ স্মরণে শোক সভায় বক্তব্য রাখছেন জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য।

সিলেটে প্রগতিশীল রাজনৈতিক দলসমূহের সভায় বক্তারা বলেছেন, অধ্যাপক মোজাফফর আহমদ ছিলেন আদর্শিক রাজনীতির বাতিঘর। তার মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশ হারিয়েছে রাজনীতির সর্বশেষ বটবৃক্ষকে। তিনি ছিলেন নির্লোভ একজন রাজনীতিবিদ। স্বৈরশাসনের সাথে তিনি আপোস করেননি কোনোদিন।
ন্যাপ সভাপতি, মুজিবনগর সরকারের সর্বশেষ জীবিত উপদেষ্টা ত্রিকালদর্শী রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদ স্মরণে শনিবার (৭ সেপ্টেম্বর) প্রগতিশীল দল সমূহের উদ্যোগে আয়োজিত শোকসভায় বক্তারা উপরোক্ত কথা বলেন। জেলা ঐক্যন্যাপ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল পালের সভাপতিত্বে, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর ও জেলা গণতন্ত্রী পার্টির যুগ্ম সম্পাদক গুলজার আহমদের যৌথ সঞ্চালনায় বক্তারা বলেন, রক্তক্ষয়ী সংগ্রামের ৪৮ বছর পরও আজ মুক্তিযুদ্ধের বাংলাদেশ অনুপস্থিত। মুক্তিযুদ্ধের সেই বাংলাদেশ নির্মাণের পথে অধ্যাপক মোজাফফর আহমদ আমৃত্যু কাজ করে গেছেন। লক্ষ অর্জনে অবিচল সংগ্রামের পথে তিনি ছিলেন বরাবরের মতো আপোসহীন। স্বাধীন বাংলাদেশের অভ্যুদ্বয়ের পথে ন্যাশনাল আওয়ামী পার্টি এবং মোজাফফরের নাম থাকবে ইতিহাসের স্বর্ণালী অধ্যায়ে। মহান মুক্তিযুদ্ধের অন্যতম নায়ক ও কুশীলব এই রাজনৈতিক নেতা ছিলেন কিংবদন্তী। তিনি মুক্তিযুদ্ধের অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদকে মনোনীত হলেও তিনি পদক প্রাপ্তি অবলীলায় প্রত্যাখ্যান করে সততার রাজনীতিতে আবারো সামনে নিয়ে আসেন।
সিলেট জেলা বার লাইব্রেরীতে শোকসভায় বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, জেলা বারের সাবেক সভাপতি ই ইউ শহীদুল ইসলাম শাহীন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট রাজউদ্দিন, গণফোরাম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আনসার খান, গনতন্ত্রী পার্টি সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া , ঐক্য ন্যাপ জেলা সহ সভাপতি সুকেশ দেব, জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আক্রাম হোসেন,আটাব সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল, জেলা সিপিবি’র সভাপতি হাসিবুল ইসলাম খোকা, জেলা ঐক্যন্যাপের সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, ন্যাপের বিদ্যুত দে, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা আহবায়ক উজ্জল রায় ও মহানগর জাসদের কার্যকরী কমিটির সদস্য আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া। বিজ্ঞপ্তি