জিন্দাবাজার থেকে অপহৃত যুবক ফিরে এলো

30

স্টাফ রিপোর্টার :
নগরীর ব্যস্ততম জিন্দাবাজার এলাকায় প্রকাশ্যে অপহৃত যুবক  ফারুক আহমদ নিজেই থানায় এসে হাজির হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে তিনি কোতোয়ালী থানায় এসে হাজির হন।
বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে পশ্চিম জিন্দাবাজারে জল্লারপার রোডে অজ্ঞাতনামা কয়েকজন তাকে অপহরণ করেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বরাত দিয়ে জেদান আল মুসা বলেন, ‘ওই যুবক রাত সাড়ে ৮টার দিকে কোতোয়ালী থানায় এসে হাজির হন। তিনি পুলিশকে জানিয়েছেন, তার নগদ ২৪ হাজার টাকা অপহরণকারীরা নিয়ে গেছে। এছাড়া একটি ব্ল্যাংক চেকে তার স্বাক্ষর নিয়েছে তারা।’
পুলিশ কর্মকর্তা জেদান আল মুসা আরো বলেন, ‘ওই যুবক পুলিশের কাছে বলেছেন, তিনি অপহরণকারী কাউকে চিনতে পারেননি। তাকে থানায় জিজ্ঞাসাবাদ চলছে।’
এর আগে নগরীর ব্যস্ততম পশ্চিম জিন্দাবাজার এলাকায় গতকাল বিকেল ৪টার দিকে জল্লারপার রোডে প্রকাশ্যে এ অপহরণের ঘটনা ঘটে।
অপহরণের ঘটনার একটি ভিডিও চিত্রতে দেখা যায় একটি সিএনজি চালিত অটোরিক্সাতে করে কয়েকজন যুবক অন্য আরেক যুবককে অপহরণ করে নিয়ে যাচ্ছে। পরে অটোরিক্সাটি নগরীর মির্জাজাঙ্গাল এলাকার সড়ক দিয়ে চলে যায়। অপহৃত যুবক হচ্ছেন ফারুক আহমদ (২৮)। তিনি টুকেরবাজার এলাকার শিবেরবাজার দীঘিরপার এলাকার বাসিন্দা। তবে কি কারণে এবং কারা তাকে অপহরণ করেছে সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। অপহরণকারীরা রাজনীতির সাথে জড়িত বলে জানিয়েছেন বেশ কয়েকজন। এ সময় উৎসুক জনতা দাঁড়িয়ে দাঁড়িয়ে অপহরণের ঘটনা দেখলেও কেউ অপহরণকারীদের বাধা দেননি।
মিলেনিয়াম মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ জাকির আহমদ বলন- ওই যুবকটি মিলেনিয়াম মার্কেটে নিয়মিত আসা যাওয়া করতো। কিন্তু কি কারণে তাকে অপহরণ করা হলো সেটি তাদের জানা নেই। তিনি বলেন- একটি দোকান ভাড়া প্রদানের জন্য সে মার্কেটে আসতো। আমরা বিষয়টি তার আত্মীয়-স্বজনদের জানানোর চেষ্টা করছি।