হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়নের সভা

8

সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন, রেজি: নং চট্ট-১৩২৬ এর এক জরুরী সভা গত ১৯ আগষ্ট বুধবার বেলা ২টায় জিন্দাবাজার সমবায় ভবনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী রুনু মিয়া মঈনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইনসান আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ইউনিয়নের সহ সভাপতি মোঃ রায়হান উদ্দিন, তামাবিল শাখার সভাপতি মোঃ শাহাবউদ্দিন শাবু, সহ সভাপতি ফয়জুল মিয়া, সম্পাদক বদরুল ইসলাম, সদস্য ফয়ছল আহমদ, কবির আহমদ, কয়েছ মিয়া, মোক্তার মিয়া, জুনেদ মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ১৯৮৮ সালে হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন প্রতিষ্ঠাকাল থেকে কতিপয় দুষ্কৃতিকারীদের ষড়যন্ত্র মোকাবেলা করে চালক শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। সম্প্রতি সিলেট জেলা হিউম্যান হলার মালিক সমিতি গঠন করা হয়েছে। সমিতিতে একই ব্যক্তি শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতিতে অন্তর্ভুক্ত হয়েছেন। শ্রম আইনের বিধিমালা অনুযায়ী একজন সদস্য একটি সংগঠনের সদস্য থাকিতে পারবেন, একই সাথে দুটি সংগঠনের সদস্য অন্তর্ভুক্ত থাকা অবস্থায় কোন ছাড়পত্র বা অব্যাহতি পত্র না নিয়ে শ্রম আইনের পরিপন্থি ও শ্রম আইনের তোয়াক্কা না করে অবৈধভাবে রেজিস্ট্রেশন নিয়েছেন। এহেন অবস্থায় মালিক-শ্রমিকের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যে কোন সময় অনভিপ্রেত ঘটনা ঘটতে পারে বলে বক্তারা আশংকা প্রকাশ করেছেন। বক্তারা আরো বলেন সিলেট জেলা হিউম্যান হলার চালক শ্রমিক ইউনিয়ন ও সিলেট জেলা অটো টেম্পু হিউম্যান হলার মালিক সমিতি রেজিস্ট্রেশন ১৩১৯ এর নেতৃবৃন্দ দীর্ঘদিন থেকে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলছেন। এহেন অবস্থায় সিলেট জেলা হিউম্যান হলার মালিক সমিতি গঠন শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে করে মালিক-শ্রমিকের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মধ্যে বাধা সৃষ্টি হতে পারে, যা কোন অবস্থাতেই আমাদের কাম্য নয়। বিজ্ঞপ্তি