মাসব্যাপী শোকাবহ আগষ্টের কর্মসূচি ঘোষণা করেছে সিলেট মহানগর যুবলীগ

20
শোকের মাস আগষ্ট উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচী ঘোষণা করে বক্তব্য রাখছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি।

শোকের মাস আগষ্ট উপলক্ষে মাস ব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে সিলেট মহানগর যুবলীগ। ৬ আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট নগরীর শিবগঞ্জস্থ একটি রেস্টুরেন্টের কনফারেন্স হলে এই কর্মসূচী ঘোষণা করে সভাপতির বক্তব্য রাখেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।
কর্মসূচী ঘোষণাকালে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি সভাপতির বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের এ মাসেই বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়ে হত্যা চেষ্টা হয়েছিল জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিনী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।
সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শোকের মাসের সকল কর্মসূচী সফল করতে যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
কর্মসূচীর মধ্যে রয়েছে- ১২ আগষ্ট বুধবার বাদ জোহর ১, ২ ও ৩নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) এর মাজার প্রাঙ্গণে মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ। ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে সকাল ৯টায় মহানগর আওয়ামীলীগের শোক র‌্যালীতে যোগদান। ঐ দিন বাদ জোহর সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গণে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ। ১৬ আগষ্ট রবিবার বাদ জোহর ১৮নং ওয়ার্ডে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ, ১৭ আগষ্ট সোমবার বাদ জোহর ২৪নং ওয়ার্ডে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ, ১৮ আগষ্ট মঙ্গলবার বাদ জোহর ১২ ও ১৩নং ওয়ার্ডে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ, ১৯ আগষ্ট বুধবার বাদ জোহর ১৯নং ওয়ার্ডে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ, ২০ আগষ্ট বৃহস্পতিবার বাদ জোহর ১৪নং ওয়ার্ডে মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ, ২১ আগষ্ট বাদ জোহর সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) এর মাজার প্রাঙ্গণে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২২ আগষ্ট শনিবার বাদ জোহর ৭নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৩ আগষ্ট রবিবার বাদ জোহর ২৩নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৪ আগষ্ট সোমবার বাদ জোহর ২২নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৫ আগষ্ট মঙ্গলবার বাদ জোহর ২০ ও ২১নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৬ আগষ্ট বুধবার বাদ জোহর ৮, ৯ ও ১০নং মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৭ আগষ্ট বৃহস্পতিবার বাদ জোহর ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৮ আগষ্ট শুক্রবার বাদ জোহর ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, ২৯ আগষ্ট শনিবার বাদ জোহর ১৬ ও ১৭নং ওয়ার্ডে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আনিসুজ্জামান আনিস, রাহেল আহমদ চৌধুরী, আনিসুর রহমান তিতাস, লাহিন আহমদ, আবিদুর রহমান শিপলু, রঞ্জন দে, আজাদুর রহমান চঞ্চল, আফজল হোসেন, জাকির আহমদ, তোফায়েল আহমদ তারেক, নাজমুল ইসলাম চৌধুরী, রুহুল আমিন, কামরানুল হক শিপু, আব্দুল আজাদ শেহনাজ, মনির সিংহ, আব্দুল কাইয়ুম লিটন, কবিরুজ্জামান শিমুল, সামন্ত ধর, সোহেল আহমদ বাবলু, আকিল আহমদ, ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে উপস্থিত ছিলেন, ফয়সল আহমদ তাফাদার, মোসাদ্দেকুন নবী, আবির হাসান রানা, এমদাদ হোসেন ইমু, সাকারিয়া হোসেন সাকির, রবিন আহমদ অপু, তারেক আহমদ তারেক, রিপন কোরেশী, কবির আহমদ, জাবেদ আহমদ, সাদিকুর রহমান সোহাগ, আল মুমিন, রূপম আহমদ, সেবুল আহমদ সাগর, তারেক আহমদ চৌধুরী, ওবায়েত বিন বাসিত সুমন, ইয়াসিন আহমদ, রুমেল আহমদ, আমিনুল ইসলাম সোহেল, এস. আর. শাওন, ইসলাহ উদ্দিন বাবলু, সাদেক খান, হোসেন আহমদ, আব্বাস আহমদ, আব্দুল আহাদ, আব্দুল কাদির ইমন, নাহিদ রহমান সাব্বির, আব্দুল করিম, আলী আহমদ মাহিন, হাবিব মনোয়ার, রুহেল আহমদ, জুনায়েদ আল হাবিব, শেখ উজ্জল, সোহেল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি