এমবাপ্পের ইনজুরিতে চিন্তিত পিএসজি কোচ

4

স্পোর্টস ডেস্ক :
নেইমারের জয়সূচক গোলে ১০ জনের সেন্ট এতিয়েনের বিপক্ষে শুক্রবার ১-০ গোলের জয় নিয়ে ফ্রেঞ্চ কাপ ঘরে তুলেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। করোনাভাইরাসের মাহামারীর কারণে ১১ মার্চের পর এটিই ছিল ফ্রান্সের প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ।
তবে ওই ম্যাচে মারাত্মকভাবে আহত হয়েছেন পিএসজির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে। তার পায়ের গোঁড়ালিতে আঘাত লেগেছে। আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের আগে এমন একটি দুর্ঘটনায় চিন্তার রেখা ফুটে উঠেছে পিএসজি কোচ থমাস টাচেলের চেহারায়। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আগামী মাসে আটালান্টার মোকাবেলা করবে ফরাসি চ্যাম্পিয়নরা।
খেলা শেষে বিশ্বকাপজয়ী এমবাপ্পেকে দেখা গেছে ক্রাচে ভর করে টানেল দিয়ে হেঁটে যেতে। সেন্ট এতিয়েনের অধিনায়ক লোয়িচ পেরিনের সঙ্গে একটি বিপজ্জনক ট্যাকলে আহত হয়েছেন ফ্রান্সের এই আন্তর্জাতিক ফুটবল তারকা।
খেলা শেষে টাচেল বলেন, ‘সবাই চিন্তিত। এই ফাউলটি যারা দেখেছেন তাদের সবাই চিন্তিত। আমি নিজেও। এই শিরোপা জয়ে আমি খুশি। কিন্তু আমাদেরকে শান্ত থাকতে হবে।’
এই নিয়ে এই মৌসুমের সম্ভাব্য তিনটি ট্রফির দুটি ঘরে তুলতে সক্ষম হয়েছে পিএসজি। এই নিয়ে ফ্রেঞ্চ কাপ জয়ের রেকর্ড বইয়েও আসন পেতেছে প্যারিসের জায়ান্টরা। এটি তাদের ১৩তম কাপ শিরোপা। আগামী শুক্রবার লিগ কাপের ফাইনালে অংশ নিবে পিএসজি। প্রতিপক্ষ লিয়ঁ। এরপর পর্তুগালে ইউরোপীয় মিশন শুরু করবে পিএসজি।
টাচেল বলেন, ‘ম্যাচটি বেশ কঠিন ছিল। সেখানে অবশ্য সেরাটাই পাওয়া গেছে। এর আগে এপ্রিলে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে টাচেলের শিষ্যরা। করোনার কারণে মাঝপথেই প্রিএসজিকে ঘোষণা করা হয় লিগ চ্যাম্পিয়ন।
ম্যাচের ১৪তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। এর আগে তিন প্রস্তুতি ম্যাচে চার গোল করেছেন এই ব্রাজিলীয় তারকা। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া কিলিয়ান এমবাপ্পের জোরালো শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলটি বক্সের ভেতর থেকে জালে পাঠান ব্রাজিলিয় ফরোয়ার্ড।
ম্যাচের ২৭তম মিনিটে প্রতিপক্ষ অধিনায়ক এমবাপ্পেকে ফাউল করার পর হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। এতে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। বেঞ্চ থেকে উঠে আসা মার্কো ভেরাত্তিসহ হলুদ কার্ড দেখেন পিএসজির তিন জন, এতিয়েনের একজন। পরে ভিএআরের সাহায্যে পেরিনকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের শেষ দিকে দুই ক্রাচে ভর দিয়ে ডাগআউটে আসেন তরুণ ফরোয়ার্ড এমবাপ্পে।