সুনামগঞ্জে জোরপূর্বক জায়গা দখলের প্রতিবাদ করায় মামার হাতে অন্ত:সত্ত্বা ভাগ্নি আহত

6

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জে লকডাউন পরিস্থিতিতে আদালত বন্ধ থাকার সুযোগে জোরপূর্বক জায়গা দখলের প্রতিবাদ করায় মামার হাতে এক অন্ত:সত্ত্বা ভাগ্নি আহত হয়েছেন। সুনামগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড এর নতুন হাছননগর আবাসিক এলাকায় সোমবার দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। আহত সাফিয়া বেগম (৪০) নতুন হাছননগর আবাসিক এলাকার বাসিন্দা শুকুর আলীর স্ত্রী। সংবাদ পেয়ে সুনামগঞ্জ সদর মডেল থানার এসআই নবী হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, সুনামগঞ্জ পৌরসভার রসুলপুর মৌজার সাবেক ৭৬, বর্তমান ২৯ খতিয়ানের, সাবেক ১০৬ ও বর্তমান ১৩৩ নং দাগভূক্ত ২ শতক বাড়ীরকম ভূমির খরিদাসূত্রে মালিক হিসেবে ভোগদখলকার ছিলেন সাফিয়া বেগম। ঐ জায়গার উপর তার একটি বসতঘর ছিল। সম্প্রতি কালবৈশাখী ঝড়ে তাদের জায়গায় দীর্ঘদিনের টিনশেড গৃহটি ভেঙ্গে পড়লে ঐ জায়গার উপর গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টা হতে জোরপূর্বকভাবে বিল্ডিং স্থাপন করছেন শাফিয়া বেগমের মামা একই গ্রামের মৃত আব্দুল মজিদ এর পুত্র ছমির উদ্দিন (৫৫) ও ছমির উদ্দিন এর পুত্র আলী আহমদ (৩০) এবং মাছুম আহমদ (২২) সহ একদল ভাড়াটে সন্ত্রাসী। অসহায় শাফিয়া বেগম মামা ছমির উদ্দিন ও তার পুত্রদের বিরুদ্ধে দখলবাজীর ব্যাপারে গত ২০ এপ্রিল সোমবার সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি মামলার অভিযোগ দায়ের করেন। দায়েরকৃত অভিযোগটি এসআই নবী হোসেন এর কাছে তদন্তাধীন থাকাবস্থায় ছমির উদ্দিন ও তার পুত্ররা ২২ জুন সোমবার দুপুরে শাফিয়া বেগম ও তার কন্যার উপর পাশবিক হামলা চালায়। গুরুতর আহত সাফিয়া বেগমকে আশংকাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অসহায় সাফিয়া বেগম এ ব্যাপারে ১৮ এপ্রিল সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করলে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুর রহমান দাখিলকৃত অভিযোগটি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য এসআই অঞ্জন কে দায়িত্ব দেন।