জেলা ও মহানগর মহিলা আওয়ামীলীগের কর্মী সভায় প্রতিমন্ত্রী ইন্দিরা ॥ বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর রোল মডেল

10
জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন আর আগের জায়গায় নেই। অনেক পরিবর্তন সাধিত হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর রোল মডেল হিসাবে বিবেচিত হচ্ছে। তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশের উন্নয়ন ক্রমান্বয়ে বাড়ছে। উন্নয়নের ধারা অব্যাহত থাকায় জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসাবে স্বীকৃতি প্রধান করেছে। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামীলীগের আয়োজিত জেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব সালমা বাসিত এর সভাপতিত্¦ে ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানার পরিচালনায় এবং জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান,জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেুবুন্নেছা হক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট-সুনামগঞ্জ মহিলা সংরক্ষিত সংসদ সদস্য শামীমা খানম আক্তার, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগৈর সদস্য রেবেকা সুলতানা, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আঞ্জুমান আরা, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের কোষাাধ্যক্ষ নাজমা হোসেন।
আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি শাহানারা বেগম, সাধারণ সম্পাদক আসমা কামরান, জেলা আওয়ামীলীগের সাবেক মহিলা সম্পাদিকা নাজনীন হোসেন, জেলা মহিলা আওয়ামীলীগৈর সহ-সভাপতি বেগম শামসুন্নাহার, আছিয়া শিকদার, জেলা মহিলা আওয়ামীলীগৈর যুগ্ম সাধারণ সম্পাদক মিসেস হেলেন আহমদ, সাজেদা পারভীন, জাহানারা খানম মিলন, হাসিনা মহিউদ্দিন,শ্যামলী দাশ, নুরুন্নেছা হেনা , ডা. নাজরা চৌধুরী, সাবিনা ইয়াসমিন, হাসিনা মহিউদ্দিন, নার্গিস সুলতানা, মারিয়ান চৌধুরী মাম্মি, সুপা বেগম,সাহিদা তালুকদার,খাদিজা বেগম, জহুরা বেগম, রুমা চক্রবর্তী, মহিমা সুুলতানা সুমি,সভাপতি শ্রীমতি জয়মতি রানী, হাসনা হেনা প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হালিমা বেগম ও গীতা পাঠ করেন মাধুরী গুণ।
এদিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। গতকাল বৃহস্পতিবার বেলা ১টার দিকে তিনি হাসপাতাল পরিদর্শনে যান। এ সময় তাকে স্বাগত জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. ইউনুছুর রহমান।
প্রতিমন্ত্রী হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) ও নতুন চালু হওয়া শিশুদের নিবিড় পরিচর্যা কেন্দ্র পরিদর্শন করেন। পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান প্রতিমন্ত্রীকে হাসপাতালের বিভিন্ন সেবা কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। ওসমানী হাসপাতালের সেবা কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা।
এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামীম শাহরিয়ার ও সৈয়দা জোহরা আলাউদ্দিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সাবেক সংসদ সৈয়দা জেবুন্নেছা হক, হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়, পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ, আবাসিক সার্জন (ক্যাজুয়ালিটি) ডা. বিপুল চন্দ্র বর্মণ, সেবা তত্ত্বাবধায়ক রেনুয়ারা আক্তার, ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশনের সভাপতি শামীমা নাসরিন, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক প্রমুখ। বিজ্ঞপ্তি