করোনা পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা দেয়া ২০ সংসদ সদস্যের রিপোর্ট নেগেটিভ

19

কাজিরবাজার ডেস্ক :
করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফলে ভালো খবর পেয়েছেন ২০ জন জাতীয় সংসদ সদস্য। তাদের কারো দেহেই করোনার সংক্রমণ নেই। সংসদ সচিবালয় থেকে চিঠি পাওয়ার পর শনিবার তারা করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। রবিবার ফলাফল আসে। তাতে দেখা যায় তারা করোনা নেগেটিভ। সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য মিলেছে।
এদিকে ররিবার নতুন করে আরও ৪৫ জন সংসদ সদস্য করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার ঠেকাতে জাতীয় সংসদের ১৭০ জন সদস্যকে পরীক্ষা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
এর আগে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সবার করোনা পরীক্ষা করা হয়। তাতে সংসদ সচিবালয়ে কর্মরত ৯৪ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। এছাড়া সেখানে কর্মরত ৮২ আনসার করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে রবিবার পর্যন্ত মন্ত্রী-সাংসদ মিলিয়ে ১৫ জনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তাই সংক্রমণের বিস্তার ঠেকানো এবং ভাইরাসে আক্রান্তদের শনাক্ত করতে ১৭০ জন সংসদ সদস্যকে করোনা পরীক্ষার জন্য বলা হয়েছে। যারা আগামী চার কার্যদিবসে পর্যায়ক্রমে সংসদে যোগ দেবেন।
সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, ‘অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন ১৭০ এমপিকে কোভিড-১৯ পরীক্ষার জন্য চিঠি দিয়েছি। তাদের মধ্যে ২০ জন শনিবার নমুনা দিয়েছেন। বাকিরা রবিবার থেকে নমুনা দেওয়া শুরু করেছেন।’ তবে এটি বাধ্যতামূলক নয় বলেও জানান তিনি।
চিফ হুইপ বলেন, ‘আমার সবার স্বাস্থ্যের কথা বিবেচনা করেই এটি করছি। কারণ, সংসদে ইতোমধ্যে অনেকের করোনা ধরা পড়েছে। আমরা চাই, এটি আর ছড়িয়ে না পড়ুক।’
সংসদের চলতি বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক ২৩ জুন থেকে আবার শুরু হচ্ছে। বাজেট অধিবেশন গত ১০ জুন থেকে শুরু হয়েছে।