কুলাউড়ায় বৈদ্যুতিক তার উদ্ধারসহ ৩ চোর আটক

8

কুলাউড়া থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের ইসলামাবাদ এলাকার একটি বাড়ি থেকে পিডিবি’র চোরাইকৃত প্রায় ৩০০ ফুট বৈদ্যুতিক তার উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত মঙ্গলবার রাতে চোরাইকৃত ৫৯৫ ফুট বৈদ্যুতিক তার জব্দ করে পুলিশ। ওই দিন ইকবাল, শফিক ও সেলিম নামে ৩ জনকে চুরির দায়ে হাতেনাতে আটক করা হয়।
শনিবার (১৩ জুন) বিকাল সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত স্থানীয় প্রশাসন ও জনসাধারণের সহযোগিতায় বরমচাল ইউনিয়নের ইসলামাবাদ এলাকায় এক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চুরির দায়ে আটককৃত শফিক মিয়ার পাশের ঘরের খালিক্কা নামে এক ব্যক্তির নির্মাণাধীন ঘরের ভিতর থেকে চোরাইকৃত তারগুলো উদ্ধার করা হয়।
আটককৃত ইসলামাবাদ গ্রামের ইকবাল মিয়ার ঘর থেকে চোরাইকৃত রেলওয়ে ট্রেনের একটি বৈদ্যুতিক পাখা ও ট্রান্সফরমারে ব্যবহৃত অ্যাঙ্গেল এবং আটক শফিক মিয়ার ঘর থেকে তার কাটার একটি অত্যাধুনিক যন্ত্র, তালা ভাঙ্গার একটি অত্যাধুনিক শাবল ও রেলওয়ে ট্রেনের একটি লোহার রড উদ্ধার করা হয়। এসময় বরমচাল রেলওয়ে স্টেশনের অস্থায়ী বাসিন্দা খালিক্কার বসতঘরে অভিযান চালায় পুলিশ। তবে সেখানে অবৈধ কোন মালামাল পাওয়া যায় নি। এসময় খালিক্কার স্ত্রী মোসিদা বেগম (৩২) বলেন, আটককৃত চোর শফিক গং আমার স্বামীকে ফাঁসানোর জন্য আমাদের নির্মানাধীন ঘরে চোরাইকৃত বৈদ্যুতিক তার লুকিয়ে রেখেছিলো।